বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শনিবার (২০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামান স্বাক্ষরিত ফল বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এতে ৩ হাজার ২৭ জনের ফল দেওয়া হয়েছে।

প্রকাশিত ফল থেকে দেখা গেছে, মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন মনন মোহাম্মদ সাদিম সামি। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ১০৩০৩৯। দ্বিতীয় স্থান অর্জন করেছেন মো. শাকিব আহমেদ। তার রোল নম্বর ১০৮৭৫৫ এবং তৃতীয় স্থান অর্জন করেছেন খান সাবরিন আহমেদ রিজভী। তার রোল নম্বর হলো ১০১৫০৩। তবে তারা কে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী সেটি জানা সম্ভব হয়নি।

এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গত ১২ আগস্ট অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট ৫টি কেন্দ্রে ২ ঘণ্টাব্যাপী মোট ২০০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত এবারের ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন ৮ হাজার ১০৪ জন পরিক্ষার্থী, যা মোট আবেদনের ৬৩ শতাংশ।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রকাশিত মেধাতালিকা প্রণয়ন করা হয়েছে। যেসব শিক্ষার্থী লিখিত পরীক্ষায় (সব ধরনের কোটাসহ সবার জন্য) ৪০ শতাংশের নিচে নম্বর পাবেন তাদের মেধাতালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। তবে ভর্তি কমিটি চাইলে প্রয়োজন অনুযায়ী নির্ধারিত ৪০ শতাংশ নম্বর পরিবর্তন করতে পারবে।

এএজে/জেডএস