বঙ্গবন্ধুর জন্ম মানেই একটি জাতিরাষ্ট্রের জন্ম বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (১৭ মার্চ) সকালে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ঢাবি ভিসি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মাধ্যমে একটি জাতির জন্ম হয়েছিল, একটি জাতিরাষ্ট্রের জন্ম হয়েছিল। কাজেই বঙ্গবন্ধুর মাধ্যমেই বাঙালি জাতি স্বাধীনতা অর্জন করেছিল। বঙ্গবন্ধুর অনুপ্রেরণা নিয়ে আমাদের জাতীয় জীবনকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এ সময় তিনি একটি জাতির উত্থান ঘটানোর জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা এবং সবাইকে মুজিববর্ষের শুভেচ্ছা জানান।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভুইঁয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী, রেজিস্টার মো. এনামুজ্জামান।


এইচআর/জেডএস