এক মাস স্থগিত থাকার পর ফের শুরু হয়েছে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম। করোনার সংক্রমণ কমায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির আগামী এক সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

সোমবার (২৪ মে) মাউশি ওয়েবসাইটে এ কার্যক্রম ফের শুরু করার নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। 

করোনার সংক্রমণের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে দেওয়া বিধিনিষেধের কারণে গত ২৩ এপ্রিল অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল।

এর আগে গত ২০ মার্চ থেকে ২০২১ শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে। পরে বিধিনিষেধ ঘোষণার কারণে তা স্থগিত করা হয়। এখন আবার তা শুরু করার নির্দেশনা দিলো শিক্ষা অধিদফতর।

এর আগে ২০ মে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছিলেন, করোনার প্রকোপ কিছুটা কমে যাওয়ায় মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করতে মাউশিকে নির্দেশনা দেওয়া হয়েছে। দ্রুত এটি শুরু করা হবে। অ্যাসাইনমেন্টের কাজ আরও সৃজনশীলভাবে করতে কাজ শুরু হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি।

এনএম/এসএসএইচ