ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন।

বুধবার (৩০ জুন) দুপুরে পরিচালক হিসেবে যোগদান করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এ নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

অধ্যাপক মোমেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে যথাক্রমে প্রথম শ্রেণিতে দ্বিতীয় এবং প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে তিনি আমেরিকার ড্রেক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেন। তিনি ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১০ বছর চাকরি করার পর তিনি বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন বিভাগে সহযোগী অধ্যাপক পদে যোগ দেন।

একজন উদ্যোক্তা পরিবার থেকে আসা অধ্যাপক মোমেনের উৎপাদন ও রফতানিতে কয়েক দশকের অভিজ্ঞতা এবং শিল্প দক্ষতা রয়েছে। তিনি বিজিএমই'র পরিচালক এবং বর্তমানে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি সংস্থার পরামর্শদাতা, উপদেষ্টা এবং নির্বাচক হিসাবেও কাজ করেছেন।

এইচআর/জেডএস