ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হওয়ায় এ কলেজের পদটি শূন্য হয়।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক আদেশে তার পদায়ন করা হয়।একই আদেশে ঢাকা বিশ্ববিদ্যলয়ের অধিভুক্ত কবি নজরুল কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে সরকারি তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আমেনা বেগমকে। আদেশে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এ দুই কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হল।

বুধবার বিকেল ৪টায় ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন আই কে সেলিম। তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় আমার ওপর আস্থা রেখে এ কলেজের দায়িত্ব দিয়েছেন তা পালন করতে সর্বাত্মক চেষ্টা করব। ঢাকা কলেজের যে ঐতিহ্য রয়েছে তা ধরে রাখতে যা যা প্রয়োজন তাই করবেন বলে জানান তিনি।

আই কে সেলিম উল্লাহ খোন্দকার বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নির্বাচিত সভাপতি। এর আগে তিনি এ সংগঠনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এনএম/জেডএস