সরকারি স্কুলগুলোতে নতুন পদায়ন পাওয়া ২ হাজার ৬৫ জন সহকারী শিক্ষকসহ সব শিক্ষকের বিষয়ভিত্তিক শূন্যপদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

রোববার (৬ ফেব্রুয়ারি) মাউশি থেকে এসব তথ্য চেয়ে আঞ্চলিক উপপরিচালকদের কাছে চিঠি পাঠানো হয়েছে। 

এতে স্কুলগুলোতে বিভিন্ন বিষয়ে কর্মরত সিনিয়র শিক্ষক, সহকারী শিক্ষকদের সংখ্যা, বিষয়ভিত্তিক সৃষ্ট পদের সংখ্যা, শূন্যপদের সংখ্যা ও অতিরিক্ত শিক্ষকের সংখ্যা জানতে চাওয়া হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে ই-মেইলে এসব তথ্য অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

চিঠিতে মাউশি বলছে, নতুন নিয়োগ পাওয়া সহকারী শিক্ষকসহ সব শিক্ষকের পিডিএস হালনাগাদ তথ্য আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে Word Document NikoshBAN Font এ ই-মেইলে (addshesecondary1@gmail.com এবং dd-sec@dshe.gov.bd) ঠিকানায় পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, সম্প্রতি সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে ৩৬ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে দেশের বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১২টি বিষয়ে নিয়োগ পেয়েছেন ২ হাজার ৬৫ জন সহকারী শিক্ষক। আর বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় শর্ত সাপেক্ষে নিয়োগ পেয়েছেন ৩৪ হাজার ৭৩ জন। তাদের পুলিশ ভেরিফিকেশন এখনো সম্পন্ন হয়নি। তাই সরকারি রিপোর্টে তাদের বিরুদ্ধে গুরুতর কোনো অভিযোগের প্রমাণ পাওয়া গেলে নিয়োগ বাতিল হবে।

 এএজে/এসকেডি