রানাঘাট রেল স্টেশনের পাঁচ নম্বর প্লাটফর্ম থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিলেন রানু মন্ডল। সেই ভাইরাল হওয়া গান ছড়িয়ে পড়েছিল মুম্বাই পর্যন্ত।

মূলত নিজের গানের প্রতিভার জোরে রানাঘাট স্টেশন থেকে মুম্বাই পৌঁছাতে সক্ষম হয়েছিলেন রানু মন্ডল। তবে বেশিদিন সে সাফল্য ধরে রাখতে পারেননি তিনি। মুম্বাই যাওয়ার কিছুদিনের মধ্যেই আবার সেই রানাঘাটে ফিরে আসতে হয় তাকে।

আর তারপর থেকেই তার বাড়িতে লেগে থাকছে ইউটিউবার এবং সংবাদমাধ্যমের ভিড়। রানু মন্ডলের অভিযোগ, তাদের দাবি মেটাতে গিয়ে নাজেহাল হতে হচ্ছে তাকে।

কিছুদিন আগে জানা যায় রানু মন্ডলের জীবনকাহিনী নিয়ে সিনেমা তৈরি হচ্ছে। সেই সিনেমায় গান গাইছেন রানু মন্ডল নিজেই। আর সেজন্যই রেকর্ডিয়ের কাজে কলকাতায় আসতে হয়েছিল রানুকে।

কলকাতায় এসেই ইউটিউবার ও সাংবাদিকদের বিরুদ্ধে এ অভিযোগ তুললেন তিনি। তিনি জানিয়েছেন আরেক ভাইরাল গান ‘কাঁচা বাদাম’ গাওয়ার জন্য জোরজবরদস্তি করা হয় তাকে।

ভাইরাল না হলেই ভালো হতো কি না এমন প্রশ্ন করা হলে তিনি জানান, তার আর্থিক অবস্থার এমন কিছু উন্নতি হয়নি। মুম্বাই নিয়ে গিয়ে তাকে অনেক প্রতিশ্রুতি দেওয়া হলেও সেসব কিছুই বাস্তবায়িত হয়নি।

পাশাপাশি তিনি জানিয়েছেন অনেক সময় ইউটিউবাররা লোক দেখানোর জন্য তার কাছে খাবার নিয়ে এলেও সে খাবার খাওয়ার অযোগ্য। তবে তিনি মনে করছেন তার বায়োপিক তৈরি হলে হয়তো অবস্থার পরিবর্তন হতে পারে।

এনএফ