সতেরো বছর আগের কথা। ভারতে প্রথমবারের মতো আয়োজিত হলো ‘ইন্ডিয়ান আইডল’। সংগীত প্রতিভা অন্বেষণের এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন অভিজিৎ সাওয়ান্ত। প্রথম ইন্ডিয়ান আইডল হয়ে রাতারাতি তারকা খ্যাতি পান। যদিও পরবর্তীতে একক ক্যারিয়ারে তিনি সেভাবে জ্বলে উঠতে পারেননি।

সেই অভিজিতের সঙ্গে যুক্ত হয়ে চমকপ্রদ একটি খবর জানালেন বাংলাদেশের এ সময়ের শীর্ষ জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। তারা দু’জন মিলে একটি সমন্বিত প্রজেক্ট করেছেন। যেখানে ইমরান গেয়েছেন অভিজিতের গান, আর অভিজিৎ কণ্ঠ দিয়েছেন ইমরানের গানে। গান দুটি হলো- ইমরানের ‘তুই কি আমার হবি রে’ ও অভিজিতের ‘কেয়া তুঝে পাতা হ্যা ম্যায়’।  

হিন্দি ও বাংলা দুই ভাষার গানের সমন্বয় ঘটছে এই প্রজেক্টে। ব্যতিক্রম এই প্রজেক্ট নিয়ে ভিডিও বার্তায় অভিজিৎ সাওয়ান্ত বলেন, ‘আমি আসছি আমার বন্ধু ইমরান মাহমুদুলের সঙ্গে। তিনি বাংলাদেশের খুব জনপ্রিয় সংগীতশিল্পী। প্রজেক্টটি নিয়ে আমি ও ইমরান দুজনেই খুব রোমাঞ্চিত।’

অন্যদিকে ইমরান মাহমুদুল ঢাকা পোস্টকে বলেন, ‘অভিজিতের সঙ্গে আমার ব্যক্তিগত পরিচয় দুই বছর ধরে। তখন থেকেই আমরা প্ল্যান করছিলাম, একসঙ্গে কাজ করবো। এরমধ্যে করোনা চলে এলো। কথা বলতে বলতে দু’জনের মধ্যে সুন্দর বন্ধুত্ব হয়ে গেছে। সেই জায়গা থেকে ভাবছিলাম, একসঙ্গে একটা কাজ করা যায়। সিদ্ধান্ত নেই ম্যাশআপ ধাঁচের কিছু না করে আমরা বরং নিজেদের গানই গাই। তবে সেখানে একটু ভিন্নতা রেখে। অর্থাৎ আমার গানটা ও গাইবে, ওর গানটা আমি গাইব। এভাবেই কাজটি করা।’

ইমরান জানান, মঙ্গলবার (২৯ মার্চ) গানটি প্রকাশ করবেন। সমন্বিত এই গান শুনে সবাই মজা পাবেন বলে আশা করছেন সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই শিল্পী।

কেআই