কেবল ২০২২ নয়, ৬ বছর আগে ২০১৬ সালেও একই রকম ঘটনা ঘটে। অস্কারের মঞ্চেই উইল স্মিথের স্ত্রী জেডা স্মিথকে নিয়ে রসিকতা করেন ক্রিস রক। একই মানুষ, একই ঘটনা। কেবল মাঝে গড়িয়েছে ৬ বছর। নিজের স্ত্রীকে নিয়ে আর চটুল রসিকতা শুনতে না পেরে ক্রিসকে চড় মারেন স্মিথ। 

রোববার (২৮ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৬টায় হলিউডের ডলবি থিয়েটারে চোখ ধাঁধানো আয়োজনের মধ্য দিয়ে দেওয়া হয় ৯৪তম একাডেমি অ্যাওয়ার্ডস-অস্কার। প্রতিবারের মতো এবারও লাল গালিচা মাড়িয়ে তারকারা প্রবেশ করেন অডিটোরিয়ামে।

এদিন এ পুরস্কারের মঞ্চে উঠে হঠাৎ ক্রিস রকের গালে চড় মেরে বসেন উইল স্মিথ। ঘটনার এ আকস্মিকতায় সবাই হতবাক বনে যান।

কেন? অ্যালোপেশিয়ায় আক্রান্ত স্মিথের স্ত্রীর মাথার কম চুল নিয়ে ক্রিস ‌ঠাট্টা করে বলেছেন, ‘আমি জি আই জেন-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি। জাডা অভিনয় করবেন তাতে।’ ১৯৯৭ সালের ছবি ‘জি আই জেন’-এ নায়িকার চরিত্রে অভিনেত্রীর মাথায় চুল কম থাকা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। সেই প্রসঙ্গ টেনে ক্রিসের এই ঠাট্টা। ঘটনার পর কেউ স্মিথের চড় মারাকে সমালোচনা করছেন, কেউ বা বলছেন, ‘নিজের স্ত্রীর পাশে দাঁড়িয়েছেন স্মিথ। ভালো করেছেন।’

২০১৬ সালে অস্কার মঞ্চে ক্রিস রক অনেককে নিয়েই ঠাট্টা করেছেন। সে সময় উইলের স্ত্রীর প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘জাডা নাকি অস্কার বয়কট করেছেন, তাই এবার এখানে উপস্থিত নেই। আমি যদি রিহানার (আমেরিকার পপ গায়িকা) অন্তর্বাসকে বয়কট করি, তা হলে যেমন শোনাবে, জাডার অস্কার বয়কট করাও তেমনই শোনাচ্ছে। কারণ আমি তো আমন্ত্রিতই নই।’ এই মন্তব্যের পরে হেসে ওঠেন উপস্থিত সবাই।

সূত্র : আনন্দবাজার

জেডএস