ভারতে করোনা মহামারি ব্যাপক আকার ধারণ করেছে। বহুসংখ্যক মানুষের প্রাণহানি হয়েছে দেশটিতে। এমন অসহনীয় অবস্থার কারণে মহারাষ্ট্র সরকার লকডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে। একই সঙ্গে বলিউডে সিনেমার শুটিং বন্ধ রয়েছে। 

করোনা মোকাবিলায় স্বাস্থ্য বিশেষজ্ঞদের দৃষ্টি এখন ভ্যাকসিনের দিকে। ঠিক এ মুহূর্তে ইন্ডাস্ট্রি ও মিডিয়ার ৩০ হাজার কর্মকর্তাকে বিনামূল্যের ভ্যাকসিন দেওয়া উদ্যোগ নিয়েছে বলিউডের প্রযোজনা সংস্থা ‘যশ রাজ ফিল্মস’। 

ইতোমধ্যে ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজকে প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, বিনোদন ও মিডিয়া জগতের ৩০ হাজার কর্মকর্তাকে করোনার ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা নিয়েছে তারা।

প্রযোজনা সংস্থাটি আরও জানায়, করোনার কারণে ইন্ডাস্ট্রির শুটিং বন্ধ থাকায় হাজার হাজার কর্মকর্তার জীবিকা নির্বাহের পথ বন্ধ হয়ে পড়েছে। এ সময়ে ভ্যাকসিন নেওয়া জরুরি। যাতে কর্মহীন আবার কাজে ফিরতে পারে। 

এ সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকুরের কাছে যশ রাজ ফিল্মস ভ্যাকসিন কেনার অনুমতি দিতে অনুরোধ করেন। ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজও চিঠিতে উদ্ধব ঠাকুরকে ভ্যাকসিন কেনার অনুমতি দেওয়ার বিষয়ে জানায়। 

উল্লেখ্য, ভারতের সরকারি কিংবা বেসরকারি হাসপাতালগুলো পর্যাপ্তভাবে ভ্যাকসিন সরবরাহ করতে পারছেন না। কিন্তু গত মাসে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন, ১ মে থেকে থেকে ১৮ বছর বয়সের উর্ধ্বে করোনা ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। 

এইচএকে/এমআরএম