অনুরাগীর আঁকা ছবি ফেসবুক প্রোফাইলে শেয়ার করেছিলেন চিত্রনায়িকা জয়া আহসান। রাকা বন্দ্যোপাধ্যায় নামের একটি প্রোফাইল থেকে নিজের প্রোফাইলে ছবিটি শেয়ার করেছেন তিনি। যার ক্যাপশনে লেখা, ‘কমলে কামিনী’। দুই বাংলার প্রিয় অভিনেত্রীকে সম্মান জানিয়েই ছবিটি আঁকা হয়েছে। ছবিতে তাকে দেওয়া হয়েছে ত্রিনয়নী দেবীর রূপ।

জয়ার এই ছবি পোস্ট হওয়ার পর থেকেই ট্রোলের পালা শুরু হয়ে গেছে। মুসলিম হয়েও এমন ছবি শেয়ার করায় এই অভিনেত্রীকে তোলা হয়েছে কাঠগড়ায়।

কমেন্ট বক্সে একজন লিখেছেন, ‘জয়া আহসানকে এখন শুধুমাত্র দুর্গা বানিয়ে পূজা করতে বাকি আছে, ভবিষ্যতে তাও মনে হয় হবে। অতীতে বলিউডের অনেক নায়িকাকে দুর্গা মূর্তি বানিয়ে পূজা করেছে। এখন আমাদের দেশের সুন্দরী মেয়েদের পিছনে লাগছে। দাদা বাবুদের বলি ভাই, তোরা এইসব নিয়ে যা। একেবারেই নিয়ে পূজা কর, যা ইচ্ছা তাই কর। কিন্তু দুই দিন পর পর এইসব নষ্টামি করিস না।’

আরেকজন আবার কটাক্ষ করে লিখেছেন, ‘এ কেমন ছবি এ যেন রাণু মণ্ডলকেও হার মানাবে।’ চেহারায় মিল নেই বলেও অভিযোগ করেছেন কেউ কেউ। এমনই প্রতিক্রিয়ায় ভরে গিয়েছে অভিনেত্রীর কমেন্ট বক্স। অবশ্য অনেকে ছবিটির প্রশংসাও করেছেন।

শুধু সৌন্দর্য নয়, অভিনয়ের জোরেও দুই বাংলার দর্শকের কাছে জনপ্রিয় জয়া আহসান। ২০১৯ সালে অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ সিনেমায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেছিলেন তিনি।

সমালোচনা নিয়ে কখনই মাথা ঘামান না এই অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেন। কিছুদিন আগে ইজরায়েল ও ফিলিস্তিনের লড়াইয়ের ছবি শেয়ার করে তীব্র সমালোচনা করেছিলেন। আবার বাংলাদেশের আরেক অভিনেত্রী পরীমণির বিচারের দাবিতে ফেসবুকে সরব হয়েছিলেন।

এমএইচএস