দেশের সংগীতে গত কয়েক বছরের পরিসংখ্যানে চোখ রাখলে দেখা যায়, সবচেয়ে সফল জুটি ইমরান মাহমুদুল ও দিলশাদ নাহার কনা। সিনেমা হোক কিংবা অডিও প্রজেক্ট, সাফল্য তারা দু’হাত ভরে কুড়িয়েছেন। একের পর এক গান উপহার দিয়েছেন, আর শ্রোতারাও সেগুলো ভালোবেসে নিজেদের মনে গেঁথে নিয়েছেন। তাদের কণ্ঠে ‘দিল দিল দিল’, ‘ও হে শ্যাম’ কিংবা ‘তুই কি আমার হবি রে’ গানগুলো জয় করেছে কোটি শ্রোতার মন।

ইমরান-কনা জুটি বেঁধে যতগুলো গান উপহার দিয়েছেন, তার সিংহভাগ রোম্যান্টিক, আধুনিক ঘরানার। তবে এবার সেই চেনা ঢঙ ভেঙে নতুনভাবে আসতে চলেছেন তারা। কণ্ঠে ধারণ করেছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ভালোবাসার অন্যতম সেরা গান ‘আমার পরাণ যাহা চায়’।

ঢাকা পোস্টকে খবরটি নিশ্চিত করেছেন ইমরান মাহমুদুল নিজেই। তিনি বললেন, ‘রবীঠাকুরের এই গান শোনেনি, এমন শ্রোতা খুঁজে পাওয়া যাবে না। এরপরও আমি আর কনা আপু গানটি করেছি। কেন করেছি, সেটা প্রকাশের পর শুনলেই শ্রোতারা বুঝতে পারবেন।’

কনা বলেছেন, ‘রবীন্দ্রসংগীত ছোটবেলা থেকেই অনেক ভালো লাগে। প্রথমবারের মতো ইমরান আর আমি একটি রবীন্দ্রসংগীত গেয়েছি। অভিজ্ঞতাটা দারুণ।’

নতুন আঙ্গিকে গানটির সংগীতায়োজন করেছেন ইমরান নিজেই। এর ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। ভিডিওতে অংশ নিয়েছেন শিল্পীদ্বয়। কবিগুরুর প্রয়াণ দিবস উপলক্ষে আগামী ৬ আগস্ট গানটি ইমরানের নিজের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হবে।

কেআই/আরআইজে