ঈদ উপলক্ষে প্রকাশ পায় বাংলাদেশের গায়ক রিজভী ওয়াহিদ এবং ওপার বাংলার গায়িকা লগ্নজিতা চক্রবর্তীর গাওয়া গান ‘ক্যানভাস’। কলকাতার প্রিতম দেবুর কথায় এটির সুর ও সংগীতায়োজন করেন বাংলাদেশের শান শাইখ।

কিন্তু প্রকাশের পর গানটিতে রিজভী ওয়াহিদের সঙ্গে কণ্ঠ দেননি বলে অভিযোগ আনেন লগ্নজিতা। নিজের ফেসবুকে পেজে গানটি নিয়ে রিজভী ওয়াহিদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনেন তিনি।

শুরুতে গানটিতে তিনি কণ্ঠ দেননি বলে দাবি করে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দেন লগ্নজিতা। তবে পরবর্তীতে সেই পোস্টটি মুছে দিয়ে ‘প্রেমে পড়া বারণ'খ্যাত গায়িকা আরেক পোস্টে জানান গানটি তারই গাওয়া। তবে ৫-৬ বছর আগের গাওয়া বলে নিজের কণ্ঠ নিজেই চিনতে পারছেন না। এরপর সেই পোস্টটিও মুছে দেন তিনি। যা নিয়ে মুখ খুলেছেন রিজভী ওয়াহিদ।

রিজভী ওয়াহিদ বলেন, “সম্প্রতি আমার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে লিরিকাল ভিডিও আকারে গানটি প্রকাশ করি। অনেকেই হয়তো গানটি শুনেছেন বা দেখেছেন । আশ্চর্যের কথা হলো  এই গায়িকা নাকি জানেনই না গানটি তিনি গেয়েছেন। তার প্রথম পোস্টের পর আমরা যখন তদন্ত চালাচ্ছি তখন দেখি সেই পোস্ট উধাও। তিনি সরি বলে সেই পোস্টটি সরিয়ে নিলেন। এরপর যখন বুঝতে পারলেন এটি তারই কণ্ঠ তখন আবার এর দায়িত্ব নিতে চাইলেন না। ব্যাপারটা এমন, ৫ বছর আগের সন্তান এখন সামনে এসে পরিচয় প্রকাশ করলো আর উনি কোনভাবেই মেনে নিতে পারছেন না। হাস্যকর হলেও সত্যি যে প্রবাদের সঙ্গে মিল রেখে বলতে হয়-‘সন্তান আমার কিন্তু দায়িত্ব আমার না।’ একজন শিল্পীর কাছ থেকে এটা কখনো আশা করা যায় না।”

গানটি যে লগ্নজিতাই রিজভী ওয়াহিদের সঙ্গে গেয়েছেন তার পক্ষে যথাযথ প্রমাণও রিজভী ওয়াহিদের কাছে। সেটাও তিনি হাজির করেছেন।

আরআইজে