(ছবির বাম দিকে মডেল রথি, ডান দিকে ইনফ্লুয়েন্সার রথি আহমেদ মিকি)

অভিনয় ও মডেলিংয়ের আড়ালে অবৈধ ও অনৈতিক কর্মকাণ্ড চালানোর অভিযোগে সম্প্রতি বেশ কয়েকজন গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে আছেন চলচ্চিত্র নায়িকা পরীমণি, প্রযোজক নজরুল ইসলাম রাজ, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ প্রমুখ। তাদের মামলার তদন্তভার পেয়েছে সিআইডি।

এদিকে গ্রেফতারকৃত মডেলদের জিজ্ঞাসাবাদের পর আরও অনেকের নামই উঠে আসছে। যারা রাতের আঁধারে মাদক, দেহ ও অবৈধ ব্যবসায় লিপ্ত হন। প্রকাশ্যে আসা অন্যতম একজন মডেল রথি। যিনি গত জুনে পরীমণির মামলায় গ্রেফতার হওয়া তুহিন সিদ্দিকী অমির সঙ্গে দুবাইতে গিয়ে থেকেছেন। এমনকি দুবাইতে নিজেকে অমির স্ত্রী বলেও পরিচয় করাতেন তিনি।

কিন্তু সেই রথির খবরে বিড়ম্বনায় পড়েছেন সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ ইনফ্লুয়েন্সার রথি আহমেদ মিকি। কারণ মডেল রথির বদলে তার ছবি বিভিন্ন জায়গায় ব্যবহৃত হচ্ছে। এ জন্য ভীষণভাবে বিব্রত এই তরুণী।

রথি আহমেদ মিকি মূলত হিজাব মডেল হিসেবে পরিচিত। এছাড়া তিনি বাংলাদেশের প্রথম টিকটকার হিসেবে ওপ্পো, ভিভো, দারাজসহ জনপ্রিয় ব্র্যান্ডগুলোর ইনফ্লুয়েন্সার হয়ে কাজ করেছেন।

নামের মিল থাকায় তার ছবি প্রকাশ করার বিষয়ে রথি আহমেদ মিকি বলেন, “দুবাইয়ে অমির ফ্ল্যাটে মডেলদের রাত কাটানো নিয়ে যে খবর প্রকাশিত হয়; সেখানে যেই রথির কথা বলা হয়েছে, সে ‘মার্ক অলরাউন্ডার’ চ্যাম্পিয়ন ছিল যা আমি নই। কিন্তু কিছু কিছু পত্রিকায় ‘রথি’ নামটি ব্যবহার করে সেখান আসল রথির ছবি না দিয়ে আমার ছবি ব্যবহার করেছে। এটা সত্যিই আমার জন্য বিরক্তির ও বিব্রতকর।

তবে বিষয়টি পরিষ্কার করার পর কয়েকটি গণমাধ্যম ছবি সংশোধন করেছে বলেও জানালেন রথি আহমেদ মিকি। সেজন্য তাদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন তিনি। একইসঙ্গে কোনো খবর প্রকাশের আগে সঠিক তথ্য যাচাই করে নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন মিকি।

প্রসঙ্গত, মডেল মরিয়ম আক্তার মৌ গ্রেফতার হওয়ার পর অনেকেই ভেবেছিলেন জনপ্রিয় মডেল সাদিয়া ইসলাম মৌ। সেই ঘটনা বিব্রত হয়েছিলেন আসল মৌ। শোবিজের অনেকেও বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন।

কেআই