দেশের নাট্যাঙ্গনের জনপ্রিয় দুই তারকা জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর। নিজ নিজ পরিচয়ে তারা সফল। আবার জুটি বেঁধেও ছুঁয়েছেন সাফল্যের আকাশ। গত ঈদ উপলক্ষে কিছু দিন আগে তাদের একটি নাটক প্রচার হয় ইউটিউবে। সপ্তাহ পেরিয়ে সে নাটক বিপুল দর্শকের মন জয় করে নিয়েছে।

নাটকটির নাম ‘রঙিলা ফানুস’। নির্মাণ করেছেন শিহাব শাহীন। ১০ আগস্ট সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয় এই নাটক। এরই মধ্যে এর ভিউয়ার ছাড়িয়ে গেছে ৫০ লাখ। বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত পুরো টিম।

নির্মাতা শিহাব শাহীন বলেন, ‘নাটকটি প্রথমে করতে চাইনি। কারণ, গল্প পড়ে মনে হলো এটা পিওর কমেডি। এই ঘরানার কাজ আমি আগে করিনি। এরপর গল্পটা শেয়ার করলাম অপূর্বর সঙ্গে। ও খুবই আগ্রহ দেখালো। মূলত ওর আগ্রহ দেখেই কাজটি করা। নাটকটি প্রকাশের ৮ দিনের মাথায় দর্শকরা যে পুরস্কার আমাদের দিয়েছে তাতে আমি মুগ্ধ। নাটকটি কমেডি ঘরানার হলেও এর মাধ্যমে আমরা সমাজে একটা বার্তা দেওয়ার চেষ্টা করেছি। সেটা হলো- গরীব মানুষেরও মন বলে কিছু আছে। তারাও সচ্ছল একটা জীবনের স্বপ্ন দেখে।’

সাবিলা নূর বলেন, ‘নাটকটির জন্য গত ৮ দিনে যে সাড়া পেয়েছি সেটা অবিশ্বাস্য। এর জন্য আমি প্রথমেই কৃতজ্ঞতা জানাই অপূর্ব ভাইয়াকে। তিনি সব সময় আমাকে অসাধারণ কিছু কাজের সঙ্গে যুক্ত করেছেন। কৃতজ্ঞতা নির্মাতা শিহাব শাহীন ভাইকে। আর বড় ধন্যবাদটা আসলে দিতে চাই দর্শকদের। তারা নাটক দেখে বলেই আরও ভালো কাজ করার উৎসাহ পাই।’

‘রঙিলা ফানুস’ নাটকে একজন গৃহপরিচারিকার চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর। এতে দেখা যায়, গৃহকর্তাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায় গৃহপরিচারিকা শাপলা। ফেসবুকে নাম দিয়েছে ‘ড্যাডিস প্রিন্সেস শাপলা’! প্রোফাইল ছবি দেখেও চেনার উপায় নেই, কারণ ছবিটি এডিট করা। অ্যাডুকেশন তথ্যে দেওয়া আছে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী! এরপর নানা হাস্যরসে ভরা ঘটনা ঘটতে দেখা যায়। নাটকটির চিত্রনাট্য লিখেছেন জান্নাতুল ফেরদৌস লাবণ্য।

কেআই