দেশের ব্যান্ড মিউজিকের সফলতম ব্যান্ড ‘ওয়ারফেজ’। আশির দশকের মাঝামাঝি সময় থেকে এখনো অব্দি শ্রোতাদের মাতিয়ে যাচ্ছে ব্যান্ডটি। তাদের হার্ড রক ও হেভি মেটাল ঘরানার গানে উচ্ছ্বাসের জোয়ারে ভাসে তরুণ-যুবারা।

অন্যদিকে এ প্রজন্মের জনপ্রিয় ব্যান্ড ‘অ্যাশেজ’। প্রায় এক যুগের আনুষ্ঠানিক পথচলা তাদের। কথাসমৃদ্ধ গানে আলাদা শ্রোতাশ্রেণি তৈরি করতে সক্ষম হয়েছে ব্যান্ডটি। তাই দেশজুড়ে তাদের ব্যস্ততা এখন চরমে।

জনপ্রিয় এই দুটি ব্যান্ড এবার আসছে কুমিল্লায়। জেলার টাউনহল মাঠে অনুষ্ঠিতব্য কনসার্টে পারফর্ম করবে ‘ওয়ারফেজ’ ও ‘অ্যাশেজ’। তাদের সঙ্গে থাকছেন জনপ্রিয় সংগীতশিল্পী মিনার। শনিবার (৮ জানুয়ারি) অনুষ্ঠিত হবে এ কনসার্ট।

কুমিল্লা ক্রিকেট কমিটির আয়োজনে শনিবার থেকে শুরু হচ্ছে ‘কাউন্সিলর কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট’। ২০২০ সালেও এই টুর্নামেন্ট হয়েছিল। তবে এবার বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজনটি একটু স্পেশাল। এটি উদ্বোধন করবেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

কনসার্টটি নিয়ে ‘অ্যাশেজ’ ব্যান্ডের ভোকাল জুনায়েদ ইভান বলেন, ‘কুমিল্লা টাউনহল মাঠে আমরা আগেও কনসার্ট করেছি। অসাধার ক্রাউড পেয়েছিলাম। সবাই উচ্ছ্বাস নিয়ে আমাদের সঙ্গে গেয়েছিল। আশা করছি এবারও সেই অভিজ্ঞতা হবে।’

উল্লেখ্য, ‘ওয়ারফেজ’-এর বর্তমান লাইনআপে রয়েছেন পলাশ (ভোকাল), কামাল (লিড গিটার), টিপু (ড্রামস), রজার (বেজ গিটার), শামস (কী-বোর্ড), সামির (লিড গিটার) ও সৌমেন (রিফ গিটার)।

‘অ্যাশেজ’-এর সদস্যরা হলেন- জুনায়েদ ইভান (ভোকাল), সুলতান রাফসান খান (লিড গিটার), তৌহিদ আহমেদ বিজয় (ড্রামস), আদনান বিন জামান (কীবোর্ড), ওয়াহিদুজ্জামান তুর্য (বেজ গিটার)।

কেআই