আবারও কর্ণি সেনার হুমকির মুখে পড়ল বলিউড ছবি। ২০১৭ সালের দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পদ্মাবত’ ছবির স্মৃতি উস্কে দিল অক্ষয়কুমারের ‘পৃথ্বীরাজ’। ছবির নামকরণ নিয়ে আপত্তি তুলে ইতোমধ্যেই জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। আর এবার এই ছবি মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানিয়েছেন কর্ণি সেনা।

তার অভিযোগ, অক্ষয়ের এই ছবিতে হিন্দু সম্রাট পৃথ্বীরাজের চরিত্রকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে এবং অশ্লীলভাবে দেখানো হয়েছে।

কর্ণি সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, ছবির প্রিভিউ দেখেই এই ধারণা স্পষ্ট হয়েছে। এই ছবিতে ইতিহাসকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। কর্ণি সেনার সহ-সভাপতি সঙ্গীতা সিংয়ের দায়ের করা এই মামলার পরবর্তী শুনানি হবে ২১ ফেব্রুয়ারি। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে চায়নি ছবির টিম।

ইতিহাসের পরিপ্রেক্ষিত এর আগেও বহুবার ছবি তৈরি হয়েছে বলিউডে। তবে সঞ্জয়লীলা বানশালির ‘পদ্মাবত’ ছবি যেভাবে কর্ণি সেনার রোষে পড়েছিল, তেমনটা আর দেখা যায়নি কখনও। এই ছবির শুটিং করতে গিয়ে মহাবিপাকে পড়েছিলেন বানশালি। শুটিং ফ্লোরেই ছবির নাম, কিছু দৃশ্য বদলে ফেলার দাবি করা হয়েছিল কর্ণি সেনার পক্ষ থেকে।

এমনকি, দীপিকার নাক কেটে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছিল। পিছিয়ে গিয়েছিল ছবির মুক্তি। শেষমেশ, কর্ণি সেনার দাবি মেনে ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করায় মুক্তি আলোর দেখে এই ছবি। সেই ঘটনার পর এবার অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ নিয়েও আপত্তি জানাল কর্ণি সেনা।

এমএইচএস