‘মোহরা’ ছবির ‘টিপ টিপ বারসা পানি’ গানে অক্ষয়-রাভিনার রসায়ন ঘুম কেড়েছিল দর্শকদের। তাদের পর্দা প্রেম ধরা দিয়েছিল বাস্তব জীবনেও। সম্পর্কের গভীরতা এতই বাড়ন্ত ছিল যে, সেটা বাগদান পর্যন্তও গড়িয়েছিল। তারপরই ছন্দপতন ঘটে। দুজনের দুটি পথ বেঁকে যায় দুই দিকে।

কেন এই বিচ্ছেদ? রাভিনা জানান, অক্ষয়ের মন বেশিদিন এক জায়গায় টিকত না। একদম ভরসার যোগ্য ছিলেন না তিনি। অক্ষয় নাকি যে মেয়েকেই সামনে দেখতেন, তাকেই প্রেমের প্রস্তাব দিয়ে বসতেন।

সম্পর্ক টেকাতে হলে কঠিন একটি শর্তও মানতে হতো। ক্যারিয়ার নয়তো সম্পর্ক— যেকোনো একটিকে বেছে নিতে বলা হয়েছিল তাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন রাভিনা।

বাগদান ভেঙে যাওয়ার ঘটনা গভীর ছাপ ফেলে নায়িকার মনে। কিছুতেই বেরোতে পারছিলেন না ট্রমা থেকে। সাক্ষাৎকারে রাভিনা বলেন, ‘কলেজে পড়াকালীন মেয়েরা একের পর এক সম্পর্কে জড়িয়ে পড়ে। অনবরত তাদের প্রেমিক বদল হতে থাকে। মানুষের জীবনের ধর্মই হলো, অতীত ভুলে এগিয়ে যাওয়া। কিন্তু আমার মন কিছুতেই বাগদানের ঘটনা বেরোতে পারে না।’

সম্পর্ক ভেঙে গেলেও নিজেদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক এখনও অটুট। যেকোনো অনুষ্ঠানে দেখা হলে তারা একে অপরের সঙ্গে ভালো করে কথা বলেন বলে জানান রাভিনা।

তবে অক্ষয় সম্পর্কে একটি চমকপ্রদ তথ্যও শেয়ার করেছেন তিনি। তার সঙ্গে বিচ্ছেদের পর অক্ষয় নাকি অবিকল রাভিনার মতো দেখতে মেয়েদের খুঁজে বেড়াতেন। এমনকি হুবহু রাভিনার মতো দেখতে এক নারীর সঙ্গে কয়েক দিনের জন্য সম্পর্কেও জড়িয়েছিলেন অক্ষয়।

প্রসঙ্গত, ২০০১ সালে বলিউড অভিনেত্রী টুইঙ্কেল খান্নাকে বিয়ে করেন অক্ষয়। অপরদিকে ২০০৪ সালে ব্যবসায়ী ও চলচ্চিত্র প্রযোজক অনিল থাডানির সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন রাভিনা। অতীত ভুলে বর্তমান সংসার নিয়ে বেশ সুখেই আছেন প্রাক্তন এই প্রেমিক জুটি।