বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান মাদক গ্রহণের দায়ে আটক হয়েছেন। শনিবার (২ অক্টোবর) মুম্বাইয়ের কর্ডেলিয়া নামের একটি প্রমোদতরী থেকে তাকে আটক করে ভারতের মাদক নিয়ন্ত্রণ সংস্থা এনসিবি।

রোববার (৩ অক্টোবর) প্রায় ৬ ঘণ্টা আরিয়ানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ সময় তিনি মাদক গ্রহণের কথা স্বীকার করেছেন। অনুশোচনা প্রকাশ করে জানিয়েছেন, এর আগে তিনি এমন কাজ কখনো করেননি।

এদিকে ছেলের জন্য শাহরুখ খান ইতোমধ্যে বিখ্যাত আইনজীবী সতীশ মানশিণ্ডেকে নিয়োগ দিয়েছেন। তিনি এনসিবির দফতরে পৌঁছে গেছেন।

এনসিবি সূত্রে জানা গেছে, শাহরুখ পুত্রের হোয়াটসঅ্যাপ চ্যাটও পরীক্ষা করা হচ্ছে। তিনি কাদের সঙ্গে কথা বলতেন, যোগাযোগ রাখতেন, সব কিছুই বিবেচনায় রাখছেন তদন্তকর্তারা। কোনও মাদকচক্রের সঙ্গে তিনি যুক্ত কি না, তা-ও জানার চেষ্টা চলছে। এখনো অব্দি বিষয়টি নিয়ে কোনো বিবৃতি দেয়নি এনসিবি কর্তৃপক্ষ। শাহরুখ খানের পক্ষ থেকেও বক্তব্য আসেনি এখনো।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গেছে, এই পার্টিতে ‘ভিভিআইপি’ তালিকায় নাম থাকায় কোনও প্রবেশমূল্য ছাড়াই ঢুকেছিলেন আরিয়ান। তিনি নিজেই নাকি জেরায় স্বীকার করেছেন এ কথা। তার বিরুদ্ধে কোনও তথ্য পাওয়া গেলে ‘নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস’ (এনডিপিএস) আইনে মামলা দায়ের হতে পারে।

কেবল আরিয়ান নয়, ওই প্রমোদতরীতে আরও কয়েকজন তারকা ছিলেন বলে শোনা যাচ্ছে। যদিও এনসিবি কর্মকর্তারা যখন সেখানে হানা দেন, তখন কাউকে মাদক সেবন করতে দেখেননি।

কেআই