২০ দিন হলো চলল ছেলে বাড়িতে নেই। জেলের খাবার মুখেও তুলতে পারছে না। বাবা চাইছেন বাড়ি থেকে ছেলের জন্য খাবার পাঠাতে। কিন্তু তাতেও বাদ সাধতে পারে আদালত।

এতদিন জুহুর সাগরপাড়ে বিলাসবহুল প্রাসাদে কাটিয়েছেন শাহরুখ পুত্র আরিয়ান খান। মাদক কাণ্ডে তিনি এখন কারাগারে। তবে কি এই ভয়ই পেতেন কিং খান?

শাহরুখের বেশ কয়েক বছর আগের একটি ভিডিও তুলে এনেছেন ভক্তরা। তাতে ‘কফি উইথ কর্ণ’-এ কাজলের সঙ্গে বসে শাহরুখ খান। সন্তানদের কথা জিজ্ঞাসা করা হয় তাকে। জবাবে কিং খান বলেছেন, ‘নিজের শরীরের একটি অংশকে যদি আমি শরীরের বাইরে হাঁটাচলা করতে দিই, তার অর্থই হলো সন্তান। আমার ছেলেমেয়ের দিকে যদি কোনো গাড়ি এগিয়ে আসে, আমি তার সামনে দাঁড়িয়ে গিয়ে সন্তানদের জীবন বাঁচাব।’ আর সেখানেই তার ভয়, ‘আমার খ্যাতির জন্য ওদের জীবন যেন ক্ষতিগ্রস্ত না হয়। এ ভয় পাই আমি বারবার। তাদের জন্য আমি সবকিছু পেছনে ফেলে রাখতে পারি।’

জনপ্রিয় অনুষ্ঠানের সেই ভিডিও ফেসবুকে শেয়ার করে শাহরুখকে ভরসা দিয়েছেন অনুরাগীরা। সবার প্রার্থনা, আরিয়ান যেন তাড়াতাড়ি জামিন পেয়ে বাড়ি ফেরে। বুধবারও তার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে মুম্বাইয়ের একটি নিম্ন আদালত। আপাতত ৩০ অক্টোবর পর্যন্ত জেলেই কাটবে শাহরুখ-তনয়ের। গত ৩ অক্টোবর গ্রেফতার হওয়ার পরে বৃহস্পতিবার প্রথম জেলে গিয়ে ছেলের সঙ্গে দেখা করেছেন শাহরুখ।

সূত্র: আনন্দবাজার

এসএসএইচ