বলিউডের জনপ্রিয় দুই অভিনেত্রী হুমা কুরেশি ও সোনাক্ষী সিনহা। ক্যারিয়ারের শুরুতে দু’জনকেই কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল। কারণ তারা স্লিম ফিগারের ছিলেন না। মেদসমেত স্থূলকায় দেহ নিয়েই বলিউডে পা রেখেছিলেন। এ কারণে সিনেমার মানুষ থেকে শুরু করে সাধারণ দর্শকের কাছ থেকেও কটূক্তি শুনতে হয়েছিল।

সেই দুঃসহ সময় পার করে হুমা ও সোনাক্ষী দু’জনেই এখন প্রতিষ্ঠিত। সিনেমার প্রয়োজনে ফিটও হয়েছেন বহুবার। কিন্তু আবারও আগের রূপে ফিরে গেলেন তারা। স্বাস্থ্য বাড়িয়ে তারা এমন রূপ ধারণ করেছেন, চেনাই দায়!

বাস্তব জীবনে নয়, সিনেমার জন্যই ফের ওজন বাড়িয়েছেন সোনাক্ষী ও হুমা। বডি শেমিং বা ওজন নিয়ে হেনস্তার বিরুদ্ধে একটি প্রতিবাদ হিসেবে নির্মিত হচ্ছে সিনেমাটি। এর নাম ‘ডাবল এক্সএল’। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) একটি টিজারের মাধ্যমে এই সিনেমার ঘোষণা দেওয়া হয়েছে।

টিজারে দেখা যাচ্ছে, নির্বিগ্নে বার্গার ও ঠান্ডা পানীয় খাচ্ছেন হুমা-সোনাক্ষী। করছেন বডি শেমিং নিয়ে আলোচনা। ক্যারিয়ারের শুরুতে কী পরিস্থিতিতে পড়েছিলেন, সে প্রসঙ্গও বাদ যায়নি।

ভিডিওতে শোনা যায়, সোনাক্ষী হুমাকে বলেছেন, ‘আচ্ছা তুমি কি ভুলে গেছে কীভাবে একটা সময় পর্যন্ত তোমাকে শুনতে হত যে নায়িকা হওয়ার জন্য অনেক মোটা তুমি?’ পাল্টা জবাবে হুমা বলেন, ‘আর তোমারও নিশ্চয়ই মনে আছে একটা সময় তোমার সিনেমার প্রতিটি ভিডিও ও প্রোমোর নিচে কমেন্টে লেখা থাকত মোটাক্ষী?’

সিনেমায় হুমাকে দেখা যাবে রাজশ্রী ত্রিবেদী চরিত্রে। যিনি উত্তরপ্রদেশের মিরাটের বাসিন্দা। অন্যদিকে দিল্লির বাসিন্দা সাইরা খান্না হিসেবে থাকছেন সোনাক্ষী। এনাউন্সমেন্ট ভিডিও শেয়ার করে দু’জনেই লিখেছেন, ‘সাইজ লার্জ, স্বপ্ন এক্সট্রা লার্জ’।

এই সিনেমা পরিচালনা করছেন সাতরাম রামানি। ইতোমধ্যে শুটিং শেষ। আগামী বছরের প্রথম দিকেই সিনেমাটি মুক্তি পাবে।

কেআই