চার হাত এক করলেন অভিনেতা-পরিচালক-গায়ক ফারহান আখতার ও গায়িকা শিবানী ডান্ডেকর। ভারতের মহারাষ্ট্রের খন্ডালায় বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তারা। লাল রঙের গাউনে সেজেছিলেন শিবানী। কালো স্যুট প্যান্ট পরে কনের পাশে দাঁড়িয়ে ফারহান। সেখানেই তারা একে অপরের কাছে শপথ জ্ঞাপন করেন। সম্পন্ন হয়েছে বিয়ে। কিন্তু ভক্তদের চর্চা এড়াতে পারলেন না দুই তারকা।

বিয়ের ছবি প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে জল্পনা। ফারহান ও শিবানীর ছবিতে গায়িকার শরীরে মাতৃত্বের আভাস লক্ষ্য করেছেন ভক্তরা। শিবানীর গাউনের উপর দিয়ে পেটের অংশ ফোলা দেখা গেছে। ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট হতেই ভক্তরা প্রশ্ন করতে থাকেন, ‘শিবানী কি অন্তঃসত্ত্বা?’, ‘মাতৃত্বের আভাস দেখা যাচ্ছে।’

বলিপাড়ায় খবর রটেছিল, এপ্রিল মাসে বিয়ে করবেন দুই তারকা। কিন্তু হঠাৎ সে তারিখ এগিয়ে নিয়ে আসা হয় ফেব্রুয়ারি মাসে। প্রশ্ন জাগছে, তবে কি শিবানী মা হবেন বলেই বিয়ের তারিখ এগিয়ে নেওয়া হলো?

২০০০ সালে অধুনা ভবানীর সঙ্গে ফারহানের বিয়ে হয়। ২০১৭ সালে তাদের আইনিভাবে বিবাহ বিচ্ছেদ হয়। সাবেক স্ত্রীর সঙ্গে দুই কন্যাসন্তান রয়েছে তার। তবে কি তৃতীয় সন্তানের বাবা হবেন বলিউড তারকা ফারহান?

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে অল্প সংখ্যক অতিথি নিয়ে বিয়ে হয় শিবানী-ফারহানের। নিকাহ বা মহারাষ্ট্রীয় রীতিতে নয়, কাছের মানুষদের সামনে একে অপরের কাছে শপথ জ্ঞাপন করে বিয়ে করেন তারা।

তারকা-অতিথিদের মধ্যে শিবানীর বোন অনুষা ডান্ডেকর, বন্ধু রিয়া চক্রবর্তী, অমৃতা অরোরা ছাড়াও উপস্থিত ছিলেন আরও অনেকে। তাদের মধ্যে উল্লেখযোগ্য বলিউড তারকা হৃতিক রোশন, তার বাবা রাকেশ রোশন, মা পিঙ্কি রোশন, রীতেশ সিদওয়ানি, ফারহানের বোন জোয়া আখতার, সস্ত্রীক আশুতোষ গোয়ারিকর প্রমুখ।

এসএসএইচ