ঢাকাই সিনেমার সফল নির্মাতা ও চিত্রনাট্যকার দেলোয়ার জাহান ঝন্টু। দীর্ঘ ক্যারিয়ারে বহু হিট সিনেমা বানিয়েছেন তিনি। আবার অসংখ্য দর্শকপ্রিয় সিনেমার চিত্রনাট্যও লিখেছেন। সর্বশেষ তার পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটি মুক্তি পায় ২০২১ সালে। তবে এটি দর্শকের সাড়া পায়নি।

এদিকে নতুন সিনেমার প্রস্তুতি নিচ্ছেন ঝন্টু। এতে নতুন নায়ক-নায়িকা নিয়ে কাজ করতে চান তিনি। সেজন্য ফেসবুকে গত ৪ এপ্রিল একটি বিজ্ঞাপন দেন। তার ফেসবুক পেজে দেওয়া সেই বিজ্ঞাপন পোস্টে ৫২ হাজারের বেশি মন্তব্য জমা হয়েছে। এর মধ্যে অনেকেই নায়ক, নায়িকা হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

ঝন্টু জানান, নতুন মুখের আহ্বান করার পর থেকে প্রচুর তরুণ-তরুণী তার সঙ্গে যোগাযোগ করছেন, ছবি পাঠাচ্ছেন। তবে অনেকেই সঠিক উপায়ে ছবি দিচ্ছেন না। কেউ শুধু মুখের ছবি, কেউ সানগ্লাস পরা ছবি দিচ্ছেন। এগুলো দিয়ে নায়ক-নায়িকা নির্বাচন করা যায় না বলে মনে করেন এ নির্মাতা।

তিনি বলেন, ‘আমি সবাইকে বলেছি, সানগ্লাস ছাড়া একটি ক্লোজ ছবি আর একটি ফুল ফিগারের ছবি দিতে। কারণ নায়ক-নায়িকার চোখ দেখে দর্শক পাগল হয়, প্রেমে পড়ে। তাদের চোখের আলাদা গুরুত্ব আছে। সুতরাং সানগ্লাস পরে ছবি পাঠালে তো কোনো লাভ নেই। ফুল ফিগার দেখব, তার উচ্চতা কেমন, স্বাস্থ্য কেমন।’

নায়িকার ক্ষেত্রেও বিষয়টা একই। ঝন্টুর ভাষ্য, ‘নায়িকার শুধু চেহারা দেখলে হবে না। তার তো পুরো গঠনই আমাদের দেখতে হবে।’

এদিকে গত ৭ এপ্রিল ঝন্টু ফেসবুক লাইভে এসে জানান, নায়ক-নায়িকা নির্বাচন করে ফেলেছেন। তবে তাদেরকে আলাদা করে এখনই পরিচয় করাবেন না। শিগগিরই নতুন সিনেমাটির শুটিং শুরু করবেন। এরপর যথাসময়ে নায়ক-নায়িকার সঙ্গে পরিচয় করিয়ে দেবেন।

কেআই/আরআইজে