জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উপলক্ষে দীপ্ত টিভি প্রথমবারের মতো প্রদান করছে ‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড-২০২০’। আর সেই অনুষ্ঠানে নাচবেন সিনেমা ও নাটক অঙ্গনের দুই জনপ্রিয় তারকা মাহিয়া মাহি ও মেহজাবীন চৌধুরী।

আগামী ২ এপ্রিল বিকেল ৪টায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে দেওয়া হবে এই অ্যাওয়ার্ড। যেখানে মাহি-মেহজাবীন ছাড়াও নাচবেন নাদিয়া, চাঁদনী, সিনথিয়া ও বারিষ হক। গান পরিবেশন করবেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। উপস্থাপনায় থাকবেন জনপ্রিয় তারকা জুটি ফেরদৌস ও পূর্ণিমা। পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে দীপ্ত টিভি।

অনুষ্ঠানটি সম্পর্কে বিস্তারিত জানাতে রোববার (২৮ মার্চ) বিকেল ৪টায় প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে হোটেলের সুরমা হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী এবং এসিআই এগ্রো বিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. এস এইচ আনসারী। এছাড়াও ছিলেন কৃষিবিষয়ক সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং চিত্রনায়ক ফেরদৌস।

মোট ১০টি ক্যাটাগরিতে দেওয়া হবে এই পুরস্কার। যেখানে থাকবে এক লাখ করে টাকা ও অন্যান্য সম্মাননা। ক্যাটাগরিগুলো হলো-সেরা মৎস্য চাষী, সেরা সবজি চাষী, সেরা পোলট্রি খামারি, সেরা গবাদি পশুর খামার, সেরা কৃষি উদ্যোক্তা, সেরা ফল বাগানী, সেরা কৃষি উদ্ভাবক, সেরা সামাজিক/সমবায় কৃষি, সেরা শস্য উৎপাদনকারী কৃষক ও সেরা কৃষি শিক্ষায় অবদান রাখা ব্যক্তি/প্রতিষ্ঠান।

আরআইজে