আরিফিন শুভ ও রায়হান রাফি

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক আরিফিন শুভ এবার প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছেন সময়ের আলোচিত নির্মাতা রায়হান রাফির সঙ্গে। দুজনের প্রথম সিনেমার নাম ‘নূর’। মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় নায়ক-নির্মাতা দুজনেই সামজিক মাধ্যমে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দেন, প্রকাশ করেন পোস্টার।

শুভ এবং রাফি দুজনেই ঢাকা পোস্টকে জানান, সাত মাস আগে তারা এই সিনেমার পরিকল্পনা করেন। পরিকল্পনায় মিলে গেলে তখন চুক্তিও সেরে ফেলেন। তবে করোনা পরিস্থিতি, শুভর করোনায় আক্রান্ত হওয়া এবং মুম্বাইতে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিংয়ে ব্যস্ততার কারণে এতদিন এর ঘোষণা দেননি তারা।

আরিফিন শুভ বলেন, ‘সিনেমাটির গল্প ঢাকার বাইরের একটি ছোট্ট শহরকে ঘিরে। ফলে শুটিং করতে খুব একটা সমস্যা হবে না। এটি সহজ-সরল একটা নিরেট প্রেমের গল্পের সিনেমা। যেখানে আমি নূর চরিত্রে অভিনয় করছি। এর আগে কখনো এই ধরনের চরিত্রে অভিনয় করিনি। কাজটা নিয়ে আমরা খুবই এক্সাইটেড। আশা করি দর্শকদের ভালো একটি সিনেমা উপহার দিতে পারব।’

অন্যদিকে রায়হান রাফি বলেন, ‘আরিফিন শুভর সঙ্গে এটাই আমার প্রথম কাজ। আমরা দুজনেই চাচ্ছি নিজেদের প্রথম কাজটিকে স্মরণীয় করে রাখতে। সেভাবেই আগাচ্ছি। ঈদের পরই সিনেমাটির শুটিং শুরু করব। তার আগে আগামী কয়েক দিনের মধ্যে নায়িকাসহ অন্য অভিনয়শিল্পীদের নাম প্রকাশ করা হবে।’

দুজনের কাছ থেকে আরও জানান, বাণিজ্যিক ধারায় নির্মিত হলেও এই সিনেমার কিছু কাজ হবে এক্সপেরিমেন্টাল। যে দেখে দর্শক চমকিত হবে। সিনেমাটি প্রযোজনায় রয়েছে শাপলা মিডিয়া।

আরআইজে