বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষের পথে। তাই এফডিসি ঘিরে বইছে নতুন নির্বাচনের হাওয়া। বুধবার (৮ সেপ্টেম্বর) হঠাৎ করে খবর ছড়ায় যে, আসন্ন নির্বাচনে সভাপতি পদে লড়বেন শাকিব খান। যিনি অতীতে সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

কিন্তু এই গুঞ্জনকে একেবারে ভিত্তিহীন বলে দাবি করলেন শাকিব খান। স্পষ্ট ভাষায় তিনি বললেন, ‘শিল্পী সমিতির কোনো নির্বাচনে আমি অংশ নিচ্ছি না।’

বিভিন্ন অনলাইন ও দৈনিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয় যে, শাকিব খান ও নায়িকা নিপুণ মিলে একটি প্যানেল গঠন করবেন। এ বিষয়ে ঢাকা পোস্টকে নিপুণ জানান, বিষয়টি নিয়ে তিনি আগামী মাসে বিস্তারিত কথা বলবেন। এখনই এসব খবরে গুরুত্ব না দিতে আহ্বান জানিয়েছেন নায়িকা।

এদিকে শাকিব বলেন, ‘নির্বাচন নিয়ে আমি মোটেও ভাবি না। আমার এত সময়ও নেই। সংগঠন দিয়ে কোনোভাবেই ইন্ডাস্ট্রি এগোবে না। যেসব খবর ছড়িয়েছে, তা মনগড়া। সমিতি নিয়ে মাতামাতি ও নির্বাচন করলে ইন্ডাস্ট্রি কোনোভাবেই আগাবে না। ইন্ডাস্ট্রি এগিয়ে নিতে হলে ভালো ভালো কাজ করতে হবে।’

অবশ্য নির্বাচন নিয়ে নায়িকা নিপুণের সঙ্গে আলাপ হয়েছিল বলে জানালেন শাকিব। নিপুণ তাকে নির্বাচন করতে বলেছিলেন। কিন্তু তখনই প্রস্তাবটি ফিরিয়ে দেন কিং খান। ভবিষ্যতেও শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেয়ার কথা ভাবছেন না এই তারকা।

প্রসঙ্গত, শাকিব বর্তমানে ব্যস্ত আছেন একাধিক সিনেমা নিয়ে। ইতোপূর্বে শেষ করেছেন ‘অন্তরাত্মা’ ও ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমার কাজ। সিনেমা দুটিতে তার নায়িকা হিসেবে আছেন যথাক্রমে কলকাতার দর্শনা বণিক ও বাংলাদেশের বুবলী।

কেআই