বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও আলোচিত নির্মাতাদের একজন ক্রিস্টোফার নোলান। তার সিনেমা মানেই জটিলতম গল্পের বুনন আর অভাবনীয় নির্মাণ। সিনেমার পর্দায় গল্প বলার নিত্য-নতুন ধরন তুলে আনছেন তিনি। যা দেখে বিস্মিত হচ্ছে গোটা বিশ্বের সিনেমাপ্রেমীরা।

বিখ্যাত এই নির্মাতার নতুন সিনেমা ‘ওপেনহেইমার’। এটি নির্মিত হবে দ্বিতীয় বিশ্বযুদ্ধে পারমাণবিক বোমার প্রেক্ষাপটে। গল্প ছাড়াও এই সিনেমার কাস্টিংয়ে থাকছে দারুণ চমক। কেননা এখানে এক হচ্ছেন বেশ কয়েকজন তারকা।

আগেই জানা গেছে, নোলানের সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন আইরিশ অভিনেতা কিলিয়ান মারফি। এবার জানা গেল, তার সঙ্গে যুক্ত হচ্ছেন আরও দু’জন বিশ্বখ্যাত তারকা। তারা হলেন রবার্ট ডাউনি জুনিয়র ও ম্যাট ডেমন। একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের সুত্রে খবরটি জানা গেছে।

এই সিনেমা নির্মিত হবে ‘পারমাণবিক বোমার জনক’ খ্যাত বলা হয় জে রবার্ট ওপেনহেইমারকে ঘিরে। তার চরিত্রেই দেখা যাবে মারফিকে। তবে ডাউনি ও ডেমন কোন ভূমিকায় থাকবেন, তা এখনো জানা যায়নি।

পুলিৎজারজয়ী ‘আমেরিকান প্রমেথিউস: দ্য ট্রায়াফ এবং ট্র্যাজেডি অব জে রবার্ট ওপেনহেইমার’ বই অবলম্বনে তৈরি করা হচ্ছে সিনেমাটির চিত্রনাট্য। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের প্রথম দিকেই এর শুটিং শুরু হবে। মুক্তির জন্য প্রাথমিকভাবে ধার্য করা হয়েছে ২০২৩ সালের ২১ জুলাই তারিখটি।

কেআই