ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মদ জুবায়েরকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদসংস্থা এএনআই। একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ধর্মীয় ভাবাবেগে আঘাতের জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।

দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, টুইটারে একটি পোস্টের জেরে জুবায়েরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের তদন্তের সাপেক্ষে জুবায়েরকে ডাকা হয়েছিল। উপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের দাবি, যে পোস্টের ভিত্তিতে জুবায়েরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে, তাতে একটি নির্দিষ্ট ধর্মের বিরুদ্ধে ছবি এবং শব্দ ব্যবহার করা হয়েছিল। যা ‘অত্যন্ত প্ররোচনামূলক। মানুষের মধ্যে ঘৃণা ছড়াতে ইচ্ছাকৃতভাবে সেই পোস্ট করা হয়েছিল’। সেই পোস্টের কারণে শান্তি বিঘ্নিত হতে পারত।

তবে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন অল্ট নিউজের আরেক সহ-প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা। বিষয়টি নিয়ে তিনি দাবি করেন, ২০২০ সালের একটি মামলার তদন্তের জন্য জুবায়েরকে তলব করেছিল দিল্লি পুলিশের স্পেশাল সেল। যে মামলায় ইতোমধ্যে জামিন দিয়েছিল হাইকোর্ট। কিন্তু আজ সন্ধ্যা পৌনে ৭টা নাগাদ তাদের জানানো হয় যে, অন্য একটি এফআইআরের ভিত্তিতে জুবায়েরকে গ্রেপ্তার করা হয়েছে।

আইএসএইচ