পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলের অস্থিতিশীল প্রদেশ খাইবার পাখতুনখাওয়ায় নবনির্মিত একটি থানায় সন্ত্রাসী হামলায় অন্তত চার পুলিশ সদস্য নিহত ও আরও অনেকে আহত হয়েছেন। রোববার ভোরের দিকে খাইবার পাখতুনখাওয়ার লাকি মারওয়াতের বারগাই থানায় সন্ত্রাসীদের হামলায় হতাহতের এই ঘটনা ঘটেছে বলে সেখানকার একজন কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশ বলছে, দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতি অধ্যুষিত লাক্কি মারওয়াতের সীমান্তবর্তী বারগাই থানায় হাতে তৈরি গ্রেনেড এবং রকেট লঞ্চারসহ অন্যান্য ভারী অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। পুলিশের সঙ্গে ব্যাপক গুলি বিনিময়, ধাওয়া-পাল্টা ধাওয়ার পর সন্দেহভাজন সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

দেশটির সংবাদমাধ্যম ডন নিউজকে লাক্কি পুলিশের মুখপাত্র শহীদ হামিদ বলেছেন, সন্ত্রাসীরা মধ্যরাতে থানায় হামলা চালিয়ে সেখানে প্রবেশের চেষ্টা করেছে। সেই সময় থানায় ৬০ জনের বেশি পুলিশ সদস্য দায়িত্বরত ছিলেন।

তিনি বলেন, প্রায় ৪৫ মিনিট ধরে পুলিশ সদস্যদের সঙ্গে গোলাগুলি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে অন্ধকারের সুযোগ নিয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

থানাটি প্রত্যন্ত এলাকায় অবস্থিত এবং পার্শ্ববর্তী লাক্কি শহর থেকে সেখানে পৌঁছাতে প্রায় দেড় ঘণ্টা সময় লাগে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা। তবে এখন পর্যন্ত দেশটির কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

দেশটির নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সদস্যরা থানায় হামলার সঙ্গে জড়িত বলে পাকিস্তানের পুলিশ সন্দেহ করছে।

রোববার সকালের দিকে লাক্কি পুলিশ লাইনে নিহত পুলিশ সদস্যদের জানাজা অনুষ্ঠিত হয়েছে। এতে আঞ্চলিক পুলিশ কর্মকর্তা বান্নু সৈয়দ আশফাক আনোয়ার, জেলা পুলিশ কর্মকর্তা জিয়াউদ্দিনসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সন্দেহভাজন হামলাকারীদের গ্রেপ্তারে ওই এলাকায় ব্যাপক তল্লাশি অভিযান শুরু করেছে পাকিস্তানের পুলিশ।

এসএস