ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন ঘিরে রাজ্যের রাজনীতি ব্যাপক উত্তপ্ত হয়ে উঠছে। আগামী শনিবার রাজ্যে আট দফার নির্বাচনের প্রথম দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তার আগে রাজ্যের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস এবং বিরোধীদল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যে এই উত্তাপ ক্রমান্বয়ে বাড়ছে।

এমন পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রাজ্যের তৃণমূল কংগ্রেসের নেতা শেখ আলমের বক্তৃতার একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে তৃণমূলের এই নেতাকে বলতে শোনা যায়, যদি ভারতের ৩০ শতাংশ মুসলিম একত্রিত হয় তাহলে তারা চার-চারটি পাকিস্তান গঠন করতে পারেন।

দেশটির ইংরেজি দৈনিক ইন্ডিয়া ট্যুডে বলছে, তারা তৃণমূল কংগ্রেসের নেতা শেখ আলমের বক্তৃতার এই ভিডিওর সত্যতা যাচাই করতে পারেনি। ভিডিওটি ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির আইটি-সেলের প্রধান অমিত মালভিয়া টুইট করেছেন।

৩০ সেকেন্ডের ভিডিওতে শেখ আলমকে কথা বলতে শোনা যায় পশ্চিমবঙ্গের বীরভূম আসনের বাসাপাড়া এলাকায়। ভিডিওতে তিনি বলেন, ‌‘আমরা যারা সংখ্যালঘু তারা ৩০ শতাংশ। আর তারা যারা আছেন তারা ৭০ শতাংশ। এই ৭০ শতাংশ নিয়ে তারা গদিতে আসবেন। লজ্জা করা উচিত। আমরা যদি সারা ভারতবর্ষের এই ৩০ শতাংশ লোককে একত্রিত করি, তাহলে চার চারটা পাকিস্তান তৈরি হবে।’

তৃণমূলের এই নেতা আবারও বলেন, ‘আমরা ভারতবর্ষে যত মুসলমান আছি, তাদেরকে যদি একটা দিক করে দেওয়া হয়; তাহলে চার চারটা পাকিস্তান হবে। কোথায় যাবে ভারতবর্ষের এই ৭০ শতাংশ?’

বিজেপির আইটি-সেলের প্রধান অমিত মালভিয়া বলেন, বীরভূম আসনের নানুরের বাসা পাড়ায় বক্তৃতা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা শেখ আলম।

এতে তিনি বলেছেন, ভারতের ৩০ শতাংশ মুসলিম যদি ঐক্যবদ্ধ হন, তাহলে তারা চারটি পাকিস্তান গড়তে পারবেন। তিনি স্পষ্টতই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্যশীল। কিন্তু তিনি কি এমন অবস্থান নিতে পারেন? আমরা কি এমন বাংলা চাই?

এসএস