প্রধানমন্ত্রী ইমরান খানের পর পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভি এবং প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার তাদের দেহে মহামারি এই ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়। খবর পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের।  

প্রেসিডেন্ট আরিফ আলভি এক টুইট বার্তায় নিজের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে লিখেছেন, ‌‌‘করোনার নমুনা পরীক্ষায় আমি পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছি। আল্লাহ যেন আমাকে করোনার প্রভাব থেকে মাফ করে দেন। দয়া করে সবাই সাবধানে থাকুন।’ 

দেশটির প্রেসিডেন্ট আরও লিখেছেন, ‘সম্প্রতি আমি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছি। দ্বিতীয় ডোজ নেওয়ার পর দেহে অ্যান্টিবডি তৈরি হওয়া শুরু হয়, যেটা আগামী এক সপ্তাহের মধ্যে আমার নেওয়ার কথা ছিল।’  

তার স্ত্রী শামীমা আলভি পরে জানান, প্রেসিডেন্টের দেহে করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। তবে তার মানসিক অবস্থা ভালো বলেও জানিয়েছেন তিনি। এছাড়া তিনি করোনায় আক্রান্ত হননি এবং তারপরও কোয়ারেন্টাইনে আছেন বলে জানান শামীমা আলভি।

এদিকে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাট্টাকও করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন সিন্ধ প্রদেশের গভর্নর ইমরান ইসমাইলি। যিনি নিজেও গত বছর ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন। ইসমাইলি প্রেসিডেন্ট ও প্রতিরক্ষামন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন। 

টিকা নেওয়ার দুইদিন পর এর আগে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহের কম সময়ের ব্যবধানে প্রেসিডেন্ট আক্রান্ত হলেন। এদিকে দেশটিতে করোনার সংক্রমণ এখন ঊর্ধ্বমুখী।

এএস