হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৬ মে) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের ভার্চুয়াল আদালত শুনানি শেষে এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক।

চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক বলেন, হাটহাজারীতে পুলিশের ওপর হামলা, থানায় ভাঙচুর, ডাকবাংলোতে আগুনের ঘটনায় জাকারিয়া নোমানের সম্পৃক্ততা আছে। এ জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে বুধবার (৫ মে) কক্সবাজারের চকরিয়া থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ।  হেফাজতের তাণ্ডবের ঘটনায় হাটহাজারী থানার দায়ের করা তিনটি মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ।

উল্লেখ্য, ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে হাটহাজারী থানায় ভাঙচুর, ডাকবাংলোতে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটে। এছাড়া রাস্তায় ব্যারিকেড দিয়ে হাটহাজারী সড়কে গাড়ি চলাচল বন্ধ করে রাখা হয় চার দিন। এসব ঘটনায় হাটহাজারী থানায় সাতটি মামলা দায়ের করা হয়। বিভিন্ন মামলায় সংগঠনটির বিলুপ্ত কমিটির ৫৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

কেএম/এসকেডি