সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি পদের মর্যাদা যেন ক্ষুণ্ন না হয় সে বিষয়ে সবাইকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির সাবেক জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। বৃহস্পতিবার (৬ মে) ফেসবুক লাইভে এসে এ আহ্বান জানান তিনি।

এর আগে গত মঙ্গলবার (৪ মে) সভাপতির শূন্য পদ পূরণের লক্ষ্যে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হট্টগোলের ঘটনা ঘটে। এর মধ্যে একপক্ষ সদ্য সাবেক সভাপতি এ এম আমিন উদ্দিনকে সভাপতি হিসেবে ঘোষণা দেয়। তিনি বর্তমানে অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করছেন। তবে সমিতির সম্পাদক ওই দিনের বিশেষ সভা কোনো সিদ্ধান্ত ছাড়াই মুলতবি ঘোষণা করেন। পরদিন বুধবার এ নিয়ে দুই পক্ষ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে।

এ অবস্থায় সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন ফেসবুক লাইভে এসে বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির পদটি অত্যন্ত সম্মানজনক ও গুরুত্বপূর্ণ। শেরে বাংলা এ কে ফজলুল হকসহ অনেক খ্যাতিমান ব্যক্তি এ পদে অধিষ্ঠিত ছিলেন। বর্তমান সভাপতির মৃত্যুর কারণে যে একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছে, সেই পরিস্থিতিতে আমাদের দায়িত্বশীল হতে হবে। যাতে এই পদের মর্যাদা কোনো রকম ক্ষুণ্ন না হয়।

এমএইচডি/এসকেডি