দীর্ঘ ৪৯ দিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে খুলেছে জাতীয় প্রেস ক্লাব। সোমবার (২৪ মে) বেলা ১১টা থেকে খুলে দেওয়া হয় প্রেস ক্লাব। প্রতিদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত সাংবাদিকদের জন্য এই জাতীয় ক্লাবটি খোলা থাকবে।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার (২৩ মে) এ তথ্য জানানো হয়েছিল আজকে থেকে খুলে দেওয়ার কথা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ২৩ মে প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সোমবার (২৪ মে) থেকে জাতীয় প্রেস ক্লাব সীমিত আকারে খােলার ব্যাপারে সিদ্ধান্ত হয়। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত করােনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ক্লাবের কার্যক্রম চলবে। ক্লাবের লাউঞ্জ, মিডিয়া সেন্টার, লাইব্রেরি ও কার্ড রুম উল্লিখিত সময় পর্যন্ত ব্যবহার করা যাবে। ক্যান্টিন ও অতিথি আপ্যায়ন কক্ষ বন্ধ থাকবে। কোনাে অবস্থাতেই বাইরে থেকে খাবার এনে ক্লাবে খাওয়া-দাওয়া করা যাবে না। ক্লাব সদস্য, স্টাফ ও ক্লাব প্রাঙ্গণে আগত সবাইকে সার্বক্ষণিক মাস্ক ব্যবহার করতে হবে।

এর আগে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ থেকে দেশের জনসাধারণকে রক্ষায় গত ৫ এপ্রিল থেকে সরকার দেশে কঠোর নিষেধাজ্ঞা জারি করে। যার ফলে ওই সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির একটি সভায় সিদ্ধান্ত নিয়ে জাতীয় প্রেস ক্লাবের কার্যক্রম বন্ধ রাখা হয়।

তখন বলা হয়েছিল, করোনাভাইরাসের সংক্রমণ রক্ষায় সবার স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে জাতীয় প্রেস ক্লাবের সব সেবা বন্ধ থাকবে। তবে ক্লাবের নিরাপত্তা ও পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত থাকবে। একসঙ্গে ক্লাব অফিস সীমিত সময়ের জন্য খােলা থাকবে।

এমএইচএন/এসএম