সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) দ্বিবার্ষিক সাধারণ সভা ২০১৯-২০ (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ জুন) সকাল ১০টায় রাজধানীর পুরানা পল্টনে ইআরএফ কার্যালয়ে এ সভা শুরু হয়। শেষ হয় বিকেল ৫টায়।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১৭টি পদের জন্য ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘রাষ্ট্রের বিকাশের জন্য সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সচিবালয়ের সাংবাদিকদের সঙ্গে মন্ত্রণালয় ও বিভাগের সম্পর্ক থাকে। এটি স্বচ্ছতা, জবাবদিহিতার জন্য প্রয়োজনীয়। আমি আশা করব, এ সংগঠন দ্বিধাবিভক্ত থাকবে না, সবসময় ঐক্যবদ্ধ থাকবে। আমি বিএসআরএফের সমৃদ্ধি কামনা করছি।’

তিনি আরও বলেন, ‘করোনার সময় বিএসআরএফের সদস্যরা যেভাবে কাজ করেছেন, সেজন্য তাদের ধন্যবাদ জানাই। যারা এই ফোরামের সদস্য, সচিবালয়ে অনেক মন্ত্রণালয় ও বিভাগ বন্ধ থাকলেও তারা কাজ করেছেন, অসুস্থ হয়েছেন। সুস্থ হয়ে আবার কাজ করেছেন৷ অনেক অসুবিধার মধ্যেও অনেকে কাজ করেছেন। চরম মূল্যও দিতে হয়েছে। এজন্য তাদের আবারও ধন্যবাদ জানাই।’

সংগঠনের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ১৩৯ জন সদস্য উপস্থিত ছিলেন।

এসএইচআর/এসএসএইচ