মহান বিজয় দিবসের প্রথম প্রহর ৫০টি আতশবাজির মধ্য দিয়ে উদযাপন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু রাত ১২টা ১ মিনিটে আতশবাজির উদ্বোধন করেন। বিজয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক ও ডিআরইউর সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. নূরুল ইসলাম হাসিব, যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কার্যনির্বাহী সদস্য সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা ও মো: তানভীর আহমেদ।

মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার (১৫ ডিসেম্বর) দিনব্যাপী কর্মসূচি পালন করেছে ডিআরইউ। এর মধ্যে ছিল মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত দেয়ালচিত্র, ডিআরইউ সদস্য সন্তানদের চিত্রাঙ্কন উৎসব ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় তিনি ডিআরইউর প্রশংসা করে বলেন, শুধু রিপোর্টারদের নিয়ে নয়, নতুন প্রজন্ম সত্যিকার অর্থে বাঙালি হয়ে উঠুক এটা নিয়েও কাজ করছে সাংবাদিকদের এ সংগঠন। 

১৬ ডিসেম্বর সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করার মধ্য দিয়ে ডিআরইউর মহান বিজয় দিবসের উৎসব শেষ হবে। ভোর সাড়ে ৫টায় ডিআরইউ থেকে স্মৃতিসৌধের উদ্দেশ্যে বাস ছেড়ে যাবে।

পিএসডি/ওএফ