ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেডের নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়া ও লোড বাড়ানোসহ বিভিন্ন সেবা পেতে ঘুষ দাবি এবং গ্রাহক হয়রানির অভিযোগ উঠেছে। 

অভিযোগ খতিয়ে দেখতে মঙ্গলবার (১ মার্চ) ডেসকোর বনানী কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট। 

প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী ও মো. সহিদুর রহমানের সমন্বয়ে গঠিত টিম অভিযানে অংশ নেয় বলে নিশ্চিত করেছে সংস্থাটির জনসংযোগ দফতর। 

দুদক জানায়, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেডের বনানী কার্যালয়ে নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়া, লোড বাড়ানোসহ বিভিন্ন সেবা পেতে ঘুষ দাবি এবং গ্রাহক হয়রানির অভিযোগে এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। এনফোর্সমেন্ট টিম সরেজমিন ওই দপ্তর পরিদর্শন করে এবং অভিযোগ সম্পর্কে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে কথা বলে এবং তাদের বক্তব্য রেকর্ড করে। যেখানে অভিযোগের স্বপক্ষে বেশকিছু আলামত পেয়েছে বলে জানা গেছে।

অভিযান পরিচালনার সময় ওই দপ্তরের অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। যা যাচাই-বাছাইয়ের কাজ চলছে। অনুসন্ধান শেষে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম। 

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নিয়ে কমিশনকে অবহিত করার জন্য ৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানা গেছে। 

আরএম/জেডএস