চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার বটতল নতুন মাজার ও টেক্সটাইল মোড় এলাকায় অভিযান চালিয়ে সিএনজিচালিত অটোরিকশা চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পিবিআই। এ সময় তাদের কাছ থেকে চুরি করা একটি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।  

মঙ্গলবার (১৯ জুলাই) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের প্রধান পুলিশ সুপার নাইমা সুলতানা। 

তিনি বলেন, বায়েজিদ থানার বটতল নতুন মাজার ও টেক্সটাইল মোড় এলাকা থেকে সোমবার (১৮ জুলাই) রাতে মো. সাহাব উদ্দিন, মো. মজিবুর রহমান ও মো. ওমর ফারুক পারভেজকে গ্রেপ্তার করা হয়েছে। 

তিনি আরও বলেন, আসামিরা সংঘবদ্ধ প্রতারক ও চোর চক্রের সদস্য। চক্রের সদস্যরা চট্টগ্রাম মহানগরসহ আশেপাশের এলাকায় অটোরিকশার ড্রাইভার সেজে মালিক থেকে সিএনজি ভাড়া নিয়ে চালায়। পরবর্তীতে কৌশলে সিএনজিচালিত অটোরিকশার ভুয়া ও জাল মালিকানার কাগজপত্র তৈরি করে বিক্রি করে দিত।

পিবিআই কর্মকর্তারা বলছেন, আবুল হাসেম নামে একজন ভুক্তভোগী সোমবার অভিযোগ করেন, তার একটি  সিএনজিচালিত অটোরিকশা মো. বাবুল নামে এক চালক চালানোর উদ্দেশ্যে নিয়ে গিয়ে আর ফিরে আসেনি। অভিযোগ পাওয়ার পর পিবিআইয়ের এসআই জসিম উদ্দিন তদন্ত করতে থাকেন। এক পর্যায়ে জানতে পারেন চালক বাবুল একজন প্রতারক চক্রের সদস্য। মালিকের কাছে বিশ্বাসযোগ্য করার জন্য নিজের ড্রাইভিং লাইসেন্স ও এনআইডির  ফটোকপি জমা দিয়ে অটোরিকশাটি নিয়ে চালানো শুরু করে। ১৭ জুলাই নতুন ড্রাইভিং লাইসেন্স নবায়নের কথা বলে সিএনজি মালিকের কাছ থেকে ড্রাইভিং লাইসেন্স ও এনআইডির কপি নিয়ে নিরুদ্দেশ হয়ে যায়। এরপর প্রতারক চক্রের সদস্য সাহাবউদ্দিন জাল কাগজপত্র তৈরির মাধ্যমে বিক্রির চেষ্টা করে। তবে বিক্রি করার আগেই পিবিআই এ চক্রের সদস্যদের গ্রেপ্তার করে ফেলে।

কেএম/এসকেডি