চট্টগ্রামের পটিয়া উপজেলার শিকলবাহা এলাকায় পাথরবোঝাই একটি বাল্কহেড (মালামাল নেওয়ার নৌযান) ডুবে গেছে। এই ঘটনায় দুইজন শ্রমিক নিখোঁজ রয়েছেন। এছাড়া আহত দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
মঙ্গলবার (২ মার্চ) সকালে এ দুর্ঘটনা ঘটে বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দলের লিডার বিপ্লব কুমার নাথ। 

তিনি বলেন, বাল্কহেড ডুবির ঘটনায় রহমত আলী (২৮) ও আবুল কালাম মুন্সী (৫০) নামের দুইজন শ্রমিক নিখোঁজ রয়েছেন। এর মধ্যে কালামের বাড়ি সিলেটে, রহমত আলীর বাড়ি নোয়াখালী। তাদের উদ্ধারে কাজ করছেন ফায়ার সার্ভিসের ডুবুরিরা। তবে নদীতে জোয়ার থাকায় উদ্ধার কাজ চালাতে বেগ পেতে হচ্ছে।

বিপ্লব কুমার নাথ আরও বলেন, সকালে পটিয়ার কালিগঞ্জ এলাকায় নির্মাণাধীন সেতুর জন্য কর্ণফুলী নদীর পতেঙ্গা থেকে পাথর নিয়ে যাচ্ছিল বাল্কহেডটি। এই সময় শিকলবাহা এলাকায় পৌঁছলে পানির নিচে ডুবে থাকা শিকলবাহা সেতুর পুুুুরনো পিলারের সঙ্গে ধাক্কা লেগে বাল্কহেডটির তলা ফেটে ডুবে যায়।

দুর্ঘটনার সময় ওই নৌযানে ২৪ জন শ্রমিক ও ৫ জন স্টাফ ছিলেন। এর মধ্যে দুই জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। আর নুরুল ইসলাম ও বাল্কহেড চালককে আহত অবস্থায় উদ্ধার করে মেডিক্যালে পাঠানো হয়েছে। বাকি ২৪ জন সাঁতার কেটে তীরে চলে আসেন বলেও জানিয়েছেন তিনি।

কেএম/জেডএস