জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় দুপুর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা ছিল বিদ্যুৎহীন। এতে পানির অভাবে ভোগান্তিতে পড়েন পুরান ঢাকার বাসিন্দারা।   

মঙ্গলবার সন্ধ্যায় সরেজমিনে দেখা যায়, বিদ্যুৎ না থাকায় পানি সংগ্রহের জন্যে তারা মোড়ে মোড়ে পাম্পগুলোতে ভিড় করেন। তাদের হাতে ছিল বোতল-কলসি ছাড়াও বিভিন্ন পাত্র। দীর্ঘক্ষণ অপেক্ষায় থেকে পানি না পেয়ে অনেককে ফিরে যেতে দেখা যায়। 

বিদ্যুৎ না থাকায় পানির অভাবে ভোগান্তিতে পড়েন মসজিদে আসা মুসল্লিরা। গরমে অতিষ্ঠ হয়ে লোকজন ঘরের বাইরে বেরিয়ে আসেন। ফুটপাতসহ এখানকার বিভিন্ন মার্কেটের দোকানগুলো সন্ধ্যার আগেই বন্ধ হয়ে যায়।  

পুরান ঢাকার ওয়ারীর বাসিন্দা ইমরান হোসেন ঢাকা পোস্টকে বলেন, বাসায় পানি না থাকায় দেড় ঘণ্টা ধরে পানি খেতে পারছি না। এখন বাইরে নেমে দুই লিটার পানির বোতল ত্রিশ টাকা বেশি দিয়ে কিনতে হয়েছে। যদি এ পরিস্থিতি আরও দুই ঘণ্টা থাকে, তাহলে পরিস্থিতি আরও খারাপ হয়ে যাবে।  

আরেক বাসিন্দা নুরজাহান বেগম বলেন, বিদ্যুৎ না থাকলে না পারি বাসার কাজ করতে, না পারি বাইরের কাজ করতে। বিদ্যুৎ না এলে তো আমরা কীভাবে রাত কাটাব, তা নিয়েই চিন্তায় আছি। ঘরেও পানি নেই। হয়তো পানি না খেয়েই থাকতে হবে, কিন্তু কতক্ষণ? 

আরএইচ/আরএইচ