স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ (২৪) হত্যার ঘটনায় এখনো কোনো অকাট্য তথ্য-প্রমাণ মেলেনি।

সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে নৌ পুলিশের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ফারদিন হত্যায় আমরা এখনো অকাট্য কোনো তথ্যপ্রমাণ পাইনি। তাই এখনই কিছু বলা যাচ্ছে না। আমরা তথ্য-প্রমাণভিত্তিক কথা বলি। এখনো সেরকম বলার মতো তথ্য আসেনি। তারপরও হারুন (ডিএমপির অতিরিক্ত কমিশনার-ডিবি) হয়তো কিছু বলেছেন।

মাদকের সংশ্লিষ্টতার বিষয়ে তিনি বলেন, এই মুহূর্তে আমরা কিছু বলতে পারছি না। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বোঝা যাবে।

গত ১২ নভেম্বর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ফারদিন নূর পরশ ঢাকার কোনো এক জায়গায় খুন হতে পারেন। 

তিনি বলেন, ফারদিনের মোবাইলের ডাটা অ্যানালাইসিস করে এবং বিভিন্ন জায়গায় সে যার যার সঙ্গে কথা বলেছে সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হচ্ছে ঢাকা শহরের কোনো এক জায়গায় খুন হতে পারেন তিনি। মোবাইলের লোকেশনে আমরা নারায়ণগঞ্জও পেয়েছি। সবকিছু মিলিয়ে তদন্তে এখনো হত্যার বিষয়ে কোনো ক্লু পাইনি।

গত ৪ নভেম্বর রাতে রামপুরা এলাকায় বান্ধবী আমাত উল্লাহ বুশরাকে বাসায় নামিয়ে দেন ফারদিন। তারপর থেকেই তিনি নিখোঁজ হন। তিনদিন পর ৭ নভেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার লক্ষ্মী নারায়ণ কটন মিলের পেছনে শীতলক্ষা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

এ ঘটনায় ফারদিনের বাবা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ফারদিনের বান্ধবী বুশরাকে আসামি করা হয়। গ্রেপ্তারের পর বুশরাকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

জেইউ/জেডএস