গণমাধ্যম কর্মী (চাকরি শর্তাবলী) বিল পরীক্ষা-নিরীক্ষার জন্য আরও ৯০ দিন সময় নিয়েছে সংসদীয় কমিটি। 

সংসদে উত্থাপনের পর প্রস্তাবিত আইনটি নির্দিষ্ট সময়ে পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন দিতে না পারায় রোববার (৮ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আবারও সময় চাওয়া হয়। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু গণমাধ্যম কর্মী (চাকরি শর্তাবলী) বিল-২০২২ পরীক্ষা-নিরীক্ষার জন্য তৃতীয় বারের মতো আরো ৯০ দিন সময় চান। এ সময় স্পিকার এটি ভোটে দিলে তা কণ্ঠ ভোটে পাস হয়। এর ফলে মোট তিন দফায় ২৭০ দিন অর্থাৎ ৯ মাস সময় নিল সংসদীয় কমিটি।

আরও পড়ুন >> গণমাধ্যম কর্মী আইন নিয়ে উদ্বেগের কিছু নেই : ইনু

এর আগে গত বছরের ২৮ মার্চ মাত্র এক মাসের নোটিশে বা এক মাসের মূল বেতন পরিশোধ করে চাকরিচ্যুত করা যাবে এমন বিধান রেখে বহুল আলোচিত গণমাধ্যম কর্মী (চাকরি শর্তাবলী) বিল-২০২২ জাতীয় সংসদে উত্থাপিত হয়। এরপর বিলটি পরীক্ষা-নিরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানো হয়। তখন বিলটি পরীক্ষা-নিরীক্ষার জন্য ৬০ দিন সময় দেওয়া হয়েছিলো।

এরপর কমিটি ২০২২ সালের ৬ জুন আরও ৬০ দিন সময় নেয়। পরে ওই বছরের ৩০ আগস্ট আরও ৬০ দিন সময় চাইলে সংসদ তা অনুমোদন দেয়। রোববার এ বিলটি পরীক্ষা-নিরীক্ষার জন্য আরও ৯০ দিন সময় চান সংসদীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু। পরে স্পিকার তা ভোটে দিলে হ্যাঁ সূচক ভোটে ৯০ দিন সময়ের অনুমতি দেয় সংসদ।

এসআর/জেডএস