শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমাদের দেশে গাড়ি উৎপাদিত হচ্ছে, এটা একসময় স্বপ্ন হলেও এখন তা বাস্তব। যা বর্তমান সরকারের সফলতার আরেকটি ধাপ।

তিনি বলেন, ভবিষ্যতে এ ধরনের পদক্ষেপের ক্ষেত্রে সরকার সর্বদাই সহায়তা করবে। ফেয়ার গ্রুপের কার্যক্রম বাংলাদেশের জন্য একটি মডেল হয়ে থাকবে। দ্রুত অগ্রসরমান বাংলাদেশের প্রতীক হয়ে এখন থেকে রাজপথে চলবে মেইড ইন বাংলাদেশ হুন্দাই এসইউভি।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) হুন্দাই-এর সহযোগিতায় ফেয়ার টেকনোলজি গাজীপুরের কালিয়াকৈর-এ বঙ্গবন্ধু হাই-টেক পার্কে গড়ে তোলা সর্বাধুনিক প্রযুক্তির অটোমোবাইল ফ্যাক্টরির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

স্টেপ ইনটু দ্য ফিউচার’এই লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধু হাই-টেক পার্কে দুটি শিল্প প্লটের ওপর গড়ে তোলা হয়েছে অত্যাধুনিক ফেয়ার টেকনোলজি হুন্দাই ফ্যাক্টরি। এই ফ্যাক্টরিতে প্রারম্ভিক পর্যায়ে উৎপাদন করা হবে হুন্দাইয়ের বিশ্ব জুড়ে জনপ্রিয় এসইউভি ব্রান্ড-ক্রেটা। হুন্দাইয়ের এই ফ্যাক্টরিতে আরও বেশ কিছু মডেলের গাড়ি উৎপাদন করা হবে বলে জানায় কর্তৃপক্ষ।

বিশেষ অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশেই হুন্দাই গাড়ি তৈরির মাধ্যমে বাংলাদেশ তার অর্থনৈতিক স্বনির্ভরতার পরিচয় দিয়েছে। বাংলাদেশে হুন্দাই কারখানা স্থাপনের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি, সক্ষমতা ও ভবিষ্যৎ সম্ভাবনা তুলে ধরা সম্ভব হলো। গাড়ির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এই উদ্যোগ আগামী ২০৪১ সালের মধ্যে আত্মনির্ভরশীল স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সহায়তা করবে।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব:), বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লি জং-কিউন, ইন্ডিয়ান হুন্দাই মোটর এর প্রেসিডেন্ট মি. আনসো কিম, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ এবং ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জনের দ্বারপ্রান্তে। অত্যন্ত দ্রুত বিকাশমান অর্থনীতির এই দেশ আর ব্যবহৃত গাড়ির বাজার হয়ে থাকতে পারে না। প্রতিযোগিতামূলক মূল্যে বিশ্বমানের সম্পূর্ণ নতুন গাড়ি ব্যবহারের সুযোগ পাওয়া এ দেশের মানুষের অধিকার। সেই অধিকারের বাস্তবায়ন ঘটিয়ে ফেয়ার টেকনোলজির মেইড ইন বাংলাদেশ হুন্দাই গাড়ি তাই বাংলাদেশের মানুষের আত্মমর্যাদার প্রতীক হয়ে উঠেছে।

ওএফএ/এসকেডি