জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়কর বিভাগের আট বিভাগের দ্বিতীয় সচিব পদে রদবদল হয়েছে। সোমবার (১৫ মার্চ) এনবিআরের সিনিয়র সহকারী সচিব শারমিন আরা সই করা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। 

আদেশে বলা হয়েছে, কর-৭ এর প্রশিক্ষণ ও এসিআর শাখার দ্বিতীয় সচিব মনিরুজ্জামানকে কর-১২ এর কর অব্যাহতি শাখার দ্বিতীয় সচিব পদে বদলি করা হয়েছে। অন্যদিকে কর-১২ এর কর অব্যাহতি শাখার দ্বিতীয় সচিব আসমাউল হুসনাকে কর-৬ এর কম্পিউটার ও অভিযোগ শাখায় দেওয়া হয়েছে।

এদিকে কর-১৩ এর কর মওকুফ ও প্রত্যর্পণ শাখার ইলোরা পারভীনকে দ্বিতীয় সচিব হিসেবে কর-১৪ এর কর আপিল বিভাগে বদলির পাশাপাশি সেখানকার দ্বিতীয় সচিব নওসাবা ইসলামকে কর-১৫ এর কর ফাঁকি ও আইটিপি রেজি. শাখায় দেওয়া হয়েছে।

বদলির আদেশে কর-১৫ এর কর ফাঁকি ও আইটিপি রেজি. শাখার দীপক কুমার পালকে কর-৫ এর কর পরিবীক্ষণ ও সমন্বয় শাখায় দেওয়া হয়েছে। এর পাশাপাশি কর-১৭ এর কর তথ্য ব্যবস্থাপনা ও মূল্যায়ন শাখার দ্বিতীয় সচিব লিংকন রায়কে বদলি করে কর-১৮ এর গবেষণা ও পরিকল্পনা বিভাগে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া কর-১৮ এর গবেষণা ও পরিকল্পনা বিভাগের আবু মুসাকে বোর্ড প্রশাসন-৩ এর দ্বিতীয় সচিব নিয়োগ দেওয়ার পাশাপাশি সুবর্ণা পন্ডিতকে কর-২১ এর ট্যাক্সসেস লিগ্যাল থেকে কর-২২ এর ট্যাক্সসেস এনফোর্সমেন্টের দ্বিতীয় সচিব হিসেবে বদলি করা হয়েছে।

আরএম/আরএইচ