রাজধানীর গুলশান-২ নম্বরে একটি আবাসিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিট কাজ করছে। তবে ১০৪ নম্বর সড়কের ওই ভবনের আশপাশে উৎসুক জনতার ভিড়ের কারণে বাধাগ্রস্ত হচ্ছে উদ্ধার কাজ। ঘটনাস্থলে প্রবেশ করতে বাধাপ্রাপ্ত হচ্ছে নেভানোর কাজে আসা ফায়ারের যানগুলো। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে ঘটনাস্থলে দেখা গেছে, সবাই মোবাইলে আগুনের ছবি তোলা ভিডিও করা নিয়ে ব্যস্ত। সড়কের পাশে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের গাড়িগুলোসহ আগুন নেভানোর কাজে ব্যবহৃত গাড়িগুলো আসা যাওয়া করছে। কিন্তু মানুষের ভিড়ের কারণে এসব কাজ বাধাগ্রস্ত হচ্ছে।

আগুন লাগা ভবনের পাশের গলির মাথায় অপেক্ষমান অ্যাম্বুলেন্সের চালক জুয়েল আহমেদ বলেন, উৎসুক মানুষই ভিডিও ও ছবি তোলার জন্য রাস্তা ব্লক করে দাঁড়িয়ে আছে। এদের জন্যই চলাচল বাধাগ্রস্ত হচ্ছে।

সাজেদুর মিয়া নামে এক ব্যক্তি বলেন, মানুষই রাস্তায় দাঁড়িয়ে বাধা সৃষ্টি করছে। বারবার বলার পরেও তারা সরে না। গাড়ি এসে যখন এসে হুইসেল বাজায় তখন মানুষ দৌড়াদৌড়ি করে রাস্তা ছাড়া। 

জানা গেছে, প্রথমে ৬টি, পরে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় পরে আরো ৬টি ইউনিট কাজে যোগ দেয়। বর্তমানে ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এদিকে ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, আগুনের ঘটনায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

এএসএস/জেডএস