রাজধানীর গুলশান-২ নম্বরে একটি ১২ তলা আবাসিক ভবনে রোববার সন্ধ্যা ৭টার দিকে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।

আগুন নেভাতে গুলশান লেক থেকে বিমান বাহিনীর ফায়ার সার্ভিসের গাড়িতে করে পানি নেওয়া হচ্ছে। মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সংলগ্ন গুলশান লেক থেকে পানি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে, বিমান বাহিনীর ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যোগ দেয়।

ইতোমধ্যে আগুনের ঘটনায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। রোববার রাত ১০টার দিকে তার মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

আগুন লাগা আবাসিক ভবন থেকে এখন পর্যন্ত ৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া আটকেপড়া অন্যদের উদ্ধারে ফায়ার সার্ভিস কাজ করছে। উদ্ধার করা ৬ জনের মধ্যে ৩ জন পুরুষ, ৩ জন নারী।

ভবনে আটকে পড়া অনেকে ছাদে আশ্রয় নিয়েছেন বলে জানা গেছে। কয়েকজন বাসিন্দা একটি ফ্লোরের পেছনের বারান্দা থেকে লাফিয়ে পড়েন। তাদের মধ্যে আহত কয়েকজনকে হাসাপাতালে নেওয়া হয়েছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। রাত ৯টা ২০ মিনিটের দিকে তিনি ঘটনাস্থলে পৌঁছে উৎসুক জনতাকে নিয়ন্ত্রণ করেন।

এদিকে ভবনে আটকে পড়াদের উদ্ধারে কালক্ষেপণ করায় ফায়ার সার্ভিসের সদস্যদের ওপর চড়াও হয়েছেন স্বজন ও স্থানীয়রা।

এএসএস/ওএফ