রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী আহত হয়েছেন। রোববার সকাল ১০টা ৫০ মিনিটে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীর নাম নুরনবী। তিনি ২০১৮-১৯ সেশনের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী।

আহত নূরনবীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও বিভাগের সহপাঠীরা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নূরনবীর সহপাঠী মোশাররফ হোসেন ঢাকা পোস্টকে বলেন, সায়েন্সল্যাবের বিস্ফোরণের সময় সে বিল্ডিংয়ের নিচে ছিল। বিস্ফোরণের পর তার ওপর তিন তলা থেকে ভারী কিছু একটা পড়ে। সে মাথায় আঘাত পেয়েছে এবং ডান পা ভেঙে গেছে। এখন ঢামেকে সিটি স্ক্যান চলছে তার। আমরা কয়েকজন তার সঙ্গে আছি।

ঢামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, বিস্ফোরণের ঘটনায় আহত আটজন ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন। তারা হলেন- জাকির হোসেন জুয়েল (৩৫), মেহেদী হাসান (২৫), অজ্ঞাত পুরুষ (৪০), তাজ উদ্দিন (৩০), কবির (৩২), রাবেয়া খাতুন (১৭), নুরুন্নবী (২৫) ও কামাল (৪০)। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার সকাল ১০টা ৫০ মিনিটে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি। ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ঢামেক হাসপাতালে আটজনকে ভর্তি করা হয়েছে। আর দগ্ধ হওয়া ছয়জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এইচআর/ওএফ