সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। 

সোমবার (৩ এপ্রিল) রাজধানীর হাতিরপুলে ধানমন্ডি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের মসজিদগুলোর খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের মাঝে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এসময় শেখ তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমনি উন্নয়নের রূপকার, তেমনি তিনি বাংলাদেশকে মায়ের আদরে ও ভালোবাসায় আলিঙ্গন করে রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি কর্মের মধ্যেই একটি মানবিক গুণাবলী ও মহতি উদ্যোগ প্রকাশ পায়। 

তিনি বলেন, করোনা মহামারীর পরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে সারাবিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। এজন্য প্রধানমন্ত্রী রমজানের শুরুতেই বলেছেন, ঘটা করে ইফতার আয়োজনের নামে যে অর্থের অপচয় হয়, তা না করে সাধারণ মানুষের ঘরে ঘরে সেহেরি ও ইফতার সামগ্রী পৌঁছে দিতে হবে। এটিই রমাজান ও সিয়াম-সাধনার শিক্ষা। এটিই ইসলামের পক্ষে তার চিন্তা-চেতনা। আজকের এই মহতি অনুষ্ঠান তারই একটি প্রতিফলন। এটি আলেম-ওলামাদের দিয়ে শুরু হচ্ছে, আগামীতে অন্যরাও পাবেন।

সরকার সব শ্রেণি-পেশার মানুষের দোরগোড়ায় স্বাধীনতার স্বাদ পৌঁছে দিচ্ছে মন্তব্য করে ডিএসসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এরই মাঝে ১ কোটি মানুষের কাছে টিসিবির কার্ড বিতরণ করা হয়েছে। ঢাকা শহরে আমরা প্রত্যেকটি ওয়ার্ডে আনুপাতিক ভোটার হিসাব করে টিসিবি কার্ড বিতরণ করেছি। এ পর্যন্ত আমরা ৩ লক্ষাধিক কার্ড বিতরণ করেছি। এরপরেও কেউ যদি না পেয়ে থাকেন তাহলে আমাকে জানাবেন। ঢাকা শহরে যাদের প্রয়োজন রয়েছে, আমরা সবার কাছেই এই কার্ড বিতরণ করব।

বীর মুক্তিযোদ্ধা এম এস হক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্ব করেন। 

এএসএস/কেএ