আচরণবিধি যথাযথ প্রতিপালনে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ানকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১০ মে) এই দুই প্রতিমন্ত্রীর একান্ত সচিবের কাছে আলাদা আলাদা চিঠি পাঠিয়েছেন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন।

পলকের একান্ত সচিবের কাছে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ১২ জুন খুলনা সিটিতে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সূত্রোক্ত পত্রের মারফত জানতে পারলাম যে, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ১২ মে থেকে ১৪ মে পর্যন্ত খুলনায় অবস্থান করবেন। উক্ত নির্বাচন নিরপেক্ষ ও আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সকলে সিটি কর্পোরেশন নির্বাচন বিধিমালা প্রতিপালন করা প্রয়োজন।

আচরণ বিধিমালা বিস্তারিত উল্লেখ করে চিঠিতে বলা হয়, নির্বাচনপূর্ব সময়ে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনী এলাকায় সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালা যথাযথ প্রতিপালনের বিষয়ে অবহিত করার জন্য অনুরোধ করা হয়।

একইভাবে নির্বাচনী আচরণবিধিমালা বিস্তারিত উল্লেখ করে বেগম মুন্নজান সুফিয়ানের একান্ত সচিবের কাছে পাঠানো আরেক চিঠিতে বলা হয়, আগামী ১২ জুন খুলনা সিটিতে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সূত্রোক্ত পত্রের মারফত জানতে পারলাম যে, প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান ১২ মে থেকে ১৪ মে পর্যন্ত খুলনায় অবস্থান করবেন। উক্ত নির্বাচন নিরপেক্ষ ও আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সকলে সিটি কর্পোরেশন নির্বাচন বিধিমালা প্রতিপালন করা প্রয়োজন।

এসআর/ওএফ