‘দ্রুত ভিসা ইস্যু করতে সৌদি দূতাবাসকে মন্ত্রণালয়ের তাগিদ’- শিরোনামে গত ৩১ মে ঢাকা পোস্টে প্রকাশিত সংবাদের প্রতি হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর দৃষ্টি আকর্ষিত হয়েছে। উক্ত সংবাদ সঠিক নয় মর্মে প্রতীয়মান হওয়ায় সংবাদের সংশোধনী প্রকাশের জন্য অনুরোধ জানিয়েছে হাব।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) থেকে পাঠানো সংশোধনীতে বলা হয়, ‘প্রকৃত অর্থে ২০২৩ সালে হজ কার্যক্রম পরিচালনাকারী ৬০৩টি এজেন্সির উদ্দেশ্যে দ্রুততম সময়ের মধ্যে হজযাত্রীদের ভিসা সম্পন্ন করার জন্য হাব থেকে পত্র জারি করা হয়েছিল। রাজকীয় সৌদি সরকারের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের মন্ত্রী তওফিক আল-রাবিয়াহ প্রকৃতপক্ষে দ্রুততম সময়ের মধ্যে হজযাত্রীদের ভিসা সম্পন্ন করার জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপিকে বার্তা প্রেরণ করেছিলেন। উক্ত বার্তার পরিপ্রেক্ষিতে দ্রুততম সময়ে হজযাত্রীদের ভিসা সম্পন্ন করার জন্য হজ এজেন্সিগুলোর উদ্দেশ্যে হাব থেকে পত্র দেওয়া হয়েছিল, সৌদি দূতাবাসের উদ্দেশ্যে নয়।’

রাজকীয় সৌদি সরকারের সাথে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম সম্পর্ক অত্যন্ত সুদৃঢ় ও নিবিড়। হজ ব্যবস্থাপনায় রাজকীয় সৌদি সরকারের বন্ধুত্বপূর্ণ ও সুদূরপ্রসারী সহযোগিতা সত্যিই প্রশংসনীয়। হজ ব্যবস্থাপনায় সামগ্রিকভাবে ব্যাপক প্রশংসনীয় ভূমিকা রাখার জন্য হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) রাজকীয় সৌদি সরকার ও বাংলাদেশে অবস্থিত সৌদি দূতাবাসকে অকৃত্রিম শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছে।

জেডএস